বাফুফে নির্বাচন

পদের তিনগুণ মনোনয়নপত্র বিক্রি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১২ অক্টোবর ২০২৪

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) নির্বাচনের তিন দিনব্যাপী মনোনয়নপত্র বিতরণ শেষ হয়েছে আজ শনিবার বিকেল ৫টায়। শেষ দিনে দুজন সভাপতি ও দুজন সিনিয়র সহ-সভাপতির মনোনয়নপত্র বিক্রি ছিল বড় আলোচনায়।

এবারের নির্বাচনে ২১ পদের বিপরীতে ৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে বাফুফের নির্বাচন কমিশন। কতজন জমা দেন কতগুলো বৈধ হয় এবং কতজন প্রত্যাহার করেন; তার ওপর নির্ভর করছে ভোটের লড়াইয়ে শেষ পর্যন্ত কোন পদে কতজন থাকছেন।

২০২০ সালের নির্বাচনে ভোটের লড়াইয়ে ছিলেন ৪৯ জন। এবার শেষ পর্যন্ত কতজন থাকেন জানা যাবে ২০ অক্টোবর বিকেলে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর। এর আগে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৪ ও ১৫ অক্টোবর। যাচাই-বাছাই ১৬ অক্টোবর। মনোনয়নপত্রের ওপর আপত্তি দাখিল করা যাবে ১৭ অক্টোবর এবং শুনানি ১৮ অক্টোবর।

যে ৬২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে তার মধ্যে কয়েজন একাধিক ফরমও কিনেছেন। সভাপতি পদের মনোনয়নপত্র কেনা আবদুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান শাহাদাত সহ-সভাপতি পদের ফরমও কিনেছেন।

সভাপতির মনোনয়নপত্র সংগ্রহ করা শাহাদাত হোসেন নিয়েছেন সদস্য ফরমও। সহ-সভাপতি পদের মনোনয়নপত্র কেনা মো. ইকবাল হোসেন, সত্যজিৎ দাশ রুপু, ছাইদ হাছান কানন ও মিজবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী সদস্য পদের জন্যও ফরম তুলেছেন।

বাফুফের বর্তমান নির্বাহী কমিটির মধ্যে মনোনয়নপত্র তুলেছেন সিনিয়র সহ-সভাপতি পদে ইমরুল হাসান, সহ-সভাপতি ও সদস্য পদে সত্যজিৎ দাশ রুপু, সদস্য পদে জাকির হোসেন চৌধুরী, মাহফুজা আক্তার কিরণ, হাজী টিপু সুলতান, ইমতিয়াজ হামিদ সবুজ, বিজন বড়ুয়া, আমের খান, মাহিউদ্দিন আহমেদ সেলিম, মহিদুর রহমান মিরাজ।

কোন পদে কারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন
সভাপতি: এ এফ এম মিজানুর রহমান চৌধুরী, তাবিথ আউয়াল, শাহাদাত হোসেন ও আবদুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান।
সিনিয়র সহ-সভাপতি: ইমরুল হাসান, তরফদার রুহুল আমিন ও মনির হোসেন।
সহসভাপতি: নাসের শাহরিয়ার জাহেদী, ফাহাদ এমএ করিম, ইকবাল হোসেন, সাব্বির আহমেদ আরেফ, ওয়াহিদ উদ্দিন চৌধুরী, রশিদ সামিউল ইসলাম, সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বির,আবদুল্লাহ আল ফুয়াদ রিদওয়ান, শফিকুল ইসলাম মানিক, সত্যজিৎ দাশ রুপু, মিজবাহ আহমেদ আহমেদ বিন সামাদ চৌধুরী, ছাইদ হাছান কানন।

সদস্য: তাসমিয়া রেজোয়ান বিনতি, শাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন, ইয়াকুব আলী, ইকবাল হোসেন, কামরুল হাসান হিলটন, গোলাম গাউস, জাকির হোসেন চৌধুরী, নজরুল ইসলাম, মনজুরুল আলম দুলাল, মাহফুজা আক্তার কিরণ, হাজী মো. টিপু সুলতান, আমিনুল হক মামুন, ইমতিয়াজ হামিদ সবুজ, সত্যজিৎ দাশ রুপু, মানস চন্দ্র দাশ ধলু, আমিরুল ইসলাম বাবু, বিজন বড়ুয়া, মাহমুদ খাতুন, আমের খান, এখলাস উদ্দিন, শফিকুল আজম ভূঁইয়া, শরিফ উদ্দিন, মনজুরুল করিম, সাইফুল ইসলাম, ইকবাল হোসেন জনি, মাহিউদ্দিন আহমেদ সেলিম, সাইফুর রহমান মনি, খন্দকার রকিবুল ইসলাম, রওশন আক্তার ডেইজি, মহিদুর রহমান মিরাজ, মঞ্জুরুল করিম, শাহাদাত হোসেন, আবদুল হাফিজ, জসিম উদ্দিন খান খসরু, সৈয়দ শহিদুল ইসলাম, মো. রিয়াজ উদ্দিন, এ কে এম নুরুজ্জামান, মিজবাহ আহমেদ বিন সামাদ চৌধুরী, ছাইদ হাছান কানন, মাহবুবুর রহমান শাহীন, দেলোয়ার হোসেন, শাকিল আহমেদ চৌধুরী ও শাহিন হাসান।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।