৬ মিনিটে উনদাবের জোড়া গোলে জিতলো জার্মানি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ১২ অক্টোবর ২০২৪

যা হবে সবই ঝটপট- ফুটবলের ক্ষেত্রে এই নীতি যে দলের সঙ্গে মিলে যায়, সেটি হলো জার্মানি। শুক্রবার রাতে বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষেও সেটিই করেছে জার্মানরা। ৬ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেছেন ফরোয়ার্ড ডেনিস উনদাব। এতে বসনিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে উয়েফা নেশনস লিগে নিজেদের গ্রুপে শীর্ষে আছে জার্মানি।

শুক্রবার বসনিয়া ও হার্জেগোভিনার মাঠে ৩০ মিনিটে প্রথম গোল করেন উনদাব। ফ্লোরিয়ান ভিরটজের অ্যাসিস্ট থেকে গোল করেন জার্মান স্ট্রাইকার। ৬ মিনিট পর ম্যাক্সিমিলান মিটলস্ট্যাডটের অ্যাসিস্টে নিজের দ্বিতীয় গোল করেন স্টুটগার্ট ফরোয়ার্ড। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় জার্মানি।

৭০ মিনিটে এক গোল শোধ করে বসনিয়া ও হার্জেগোভিনা। দুর্দান্ত হেডে গোল করেন ইডিন জিকো (২-১)। তাকে অ্যাসিস্ট করেন বেঞ্জামিন টাহিরোভিক। শেষ দিকে স্বাগতিকরা আক্রমণের ধার বাড়ালেও সমতাসূচক গোলটি পায়নি।

ইনজুরির কারণে এই ম্যাচে ছিলেন না জার্মানির বেশ কয়েকজন বড় তারকা। তাদের মধ্যে আছেন জামাল মুসিয়ালা, নিকোলাস ফুলক্রুগ ও আলেক্সান্ডান প্যাভলোভিক।

ম্যাচ শেষে জার্মানি কোচ হুলিয়ান নাগলসম্যান বলেছেন, ‘সামগ্রিকভাবে আমি পারফরম্যান্সে সন্তুষ্ট। আমরা খুব বেশি পাল্টা আক্রমণ করিনি। ম্যাচকে প্রভাবিত করার ক্ষেত্রে হয়তো খুব কম গোল ছিল। আমাদের দেখতে হবে, তৃতীয় গোলের জন্য কতটা চেষ্টা করেছি (বেশি চেষ্টা করিনি)। কারণ, একজন ইনজুরিতে পড়েছে আর বাকিদের বদলি নামানো হয়েছে। সোমবারের ম্যাচ (নেদারল্যান্ডসের বিপক্ষে) নিয়েও ভাবতে হয়েছিল।’

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।