‘আনফিট’ কৃষ্ণাকে নিয়েই সাফ চ্যাম্পিয়নশিপের দল!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

বাংলাদেশ নারী ফুটবল দলের সবচেয়ে বড় সাফল্য ২০২২ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতা। সেই ট্রফি জয়ের বড় অবদান ছিল ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকারের। নেপালের বিপক্ষে ফাইনালে ৩-১ ব্যবধানের জয়ে জোড়া গোল ছিল টাঙ্গাইলের এই যুবতীর।

তার পর থেকেই সময়টা ভালো যাচ্ছিল না কৃষ্ণার। সাফের পরপরই ইনজুরিতে পড়েন। পায়ের চোটে ভুগছেন দুই বছর ধরে। হতাশ হয়ে বাফুফের বিপক্ষে ফেসবুকে পোস্ট দিয়ে শৃঙ্খলাভঙ্গও করেছিলেন। বাফুফে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেও রহস্যজনক কারণে নেয়নি। পরে কৃষ্ণাকে ভারত থেকে চিকিৎসা করিয়ে আনে বাফুফে।

এশিয়ান গেমসের দলে থাকলেও কৃষ্ণাকে খেলাননি ওই সময়ের কোচ সাইফুল বারী টিটু। ঘরের মাঠে চাইনিজ তাইপে ও ভুটানের সিরিজেও কৃষ্ণাকে দলে নেননি নতুন কোচ পিটার বাটলার। তবে আগামী ১৭ অক্টোবর নেপালে শুরু হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত দলে কৃষ্ণাকে রেখেছেন পিটার। যদিও আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত দল ঘোষণা করেননি কোচ।

ভারত থেকে চিকিৎসা নিয়ে আসার পর পুরোদমে অনুশীলন করেছেন কৃষ্ণা। তবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এখনো পুরো ফিট হয়ে ওঠনেনি এই ফরোয়ার্ড। পিটার বাটলার নিজেই গণমাধ্যমকে বলেছেন, কৃষ্ণা পুরো ফিট নন। সর্বোচ্চ ২০-২৫ মিনিট তাকে খেলানো যেতে পারে।

যার অর্থ কৃষ্ণা সাফের আগে ফিট হয়ে উঠবেন সে প্রত্যাশায় তাকে ২৩ জনের দলে রেখেছেন কোচ। যদিও বুধবার সকালে নারী ফুটবল দলের অনুশীলন দেখা একজন জানালেন, কৃষ্ণা ৭০ ভাগের বেশি ফিট নন।

গত সাফে আক্রমণভাগে সাবিনার সঙ্গে জুটি ছিলেন সিরাত জাহান স্বপ্না। অভিমানে ফুটবল ছেড়ে দিয়েছেন স্বপ্না সেই সাফের পরই। আক্রমণভাগে আরেকজন স্বপ্না তৈরি করতে হিমশিম খাচ্ছেন কোচ। তাই তো আনফিট কৃষ্ণাকেই দলে নিতে হয়েছে তাকে।

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে। গ্রুপের অন্য দল ভারত। বাংলাদেশের জন্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিই বেশি গুরুত্বপূর্ণ। পাকিস্তানের বিপক্ষে অঘটনের শিকার হলে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কা তৈরি হবে বাংলাদেশের।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।