বাফুফে নির্বাচন

দিনভর সভাপতি প্রার্থীর অপেক্ষায়, প্রথম দিনে নেই চমক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

মঙ্গলবার গণমাধ্যমে তাবিথ আউয়াল বলেছিলেন, তিনি মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনই ফরম তুলবেন। বাফুফে নির্বাচনের মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনে সভাপতি পদে কেউই মনোনয়নপত্র তোলেননি।

সকাল ১০টায় ফরম বিতরণ শুরুর পর থেকে শেষ অবধি অপেক্ষায় ছিল গণমাধ্যমসহ কিছু উৎসুক মানুষ। বিকেলের পর খবর আসে তাবিথ আউয়াল আজ মনোনয়নপত্র তুলবেন না।

এর আগে মঙ্গলবার রাত থেকেই খবর ছড়িয়ে পড়ে ঘটা করে প্রার্থিতা ঘোষণা দেওয়া তরফদার মো. রুহুল আমিন ভোটে দাঁড়াচ্ছেন না। নাটকীয় কিছু না ঘটলে বাফুফের দুই মেয়াদ সহ-সভাপতির দায়িত্ব পালন করা সাবেক ফুটবলার তাবিথ আউয়ালই হতে যাচ্ছেন বাফুফে নির্বাচনে একক সভাপতি প্রার্থী।

আসবেন না খবর পাওয়ার পরও সময় শেষ না হওয়া পর্যন্ত অনেকে বাফুফে ভবন ছাড়েননি, যদি চলে আসেন। শেষ পর্যন্ত প্রথম দিন সভাপতি পদের জন্য কেউ মনোনয়নপত্র তোলেননি।

বড় পদগুলোর মধ্যে সিনিয়র সহ-সভাপতির ফরম কিনেছেন বর্তমান সহ-সভাপতি ইমরুল হাসান, সভাপতির ফরম কিনেছেন সাবেক ফুটবলার ইকবাল হোসেন ও কে স্পোর্টসের ফাহাদ করীম। এর মধ্যে ইকবাল সদস্য ফরমও কিনেছেন।

বর্তমান কমিটির বেশ কয়েকজন সদস্য পদের জন্য মনোয়নপত্র তুলেছেন। তারা হলেন-হাজী টিপু সুলতান, মাহফুজা আক্তার কিরণ, জাকির হোসেন চৌধুরী, আমের খান, সত্যজিৎ দাশ রুপু। পুরনোদের মধ্যে সাবেক সদস্য আমিরুল ইসলাম বাবু এবারও সদস্য পদে ফরম তুলেছেন। গত বছর ভোট করে হেরে যাওয়া সিরাজগঞ্জের কামরুল হাসান হিলটন, পটুয়াখালীর আমিনুল ইসলাম মামুন সদস্য ফরম তুলেছেন।

বাফুফের নির্বাচনে নতুন মুখগুলোর মধ্যে আলোচিত সাবেক তারকা ফুটবলার গোলাম গাউস এবং বাফুফের সাবেক সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের স্ত্রী তাসমিয়া রেজওয়ানা। প্রথম দিন ফরম তুলেছেন নোফেল স্পোর্টিং ক্লাবের সাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন।

তিনদিন মনোনয়নপত্র তোলা যাবে। এরপর জমা দেওয়া যাবে ১৪ ও ১৫ অক্টোবর। যাচাই-বাছাই ১৬ অক্টোবর। মনোনয়নপত্রের ওপর আপত্তি দাখিল করা যাবে ১৭ অক্টোবর এবং শুনানি ১৮ অক্টোবর।

মনোনয়নপত্র প্রত্যাহারের সময় দেওয়া হয়েছে দেড় দিন। ১৯ অক্টোবর সারাদিন ও ২০ অক্টোবর দুপুর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২০ অক্টোবর বিকেলে।

ভোট গ্রহণ ২৬ অক্টোবর দুপুর ২ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, ৪ সহ-সভাপতি ও ১৫ সদস্যের নির্বাহী কমিটি নির্বাচনের জন্য ১৩৩ জন কাউন্সিলর ভোট প্রদান করবেন।

আরআই/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।