বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা

বুধবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সোমবার বাফুফে নির্বাচনের জন্য গঠিত কমিশনের প্রধান মেজবাহ উদ্দিন ঘোষিত তফসিল অনুযায়ী বুধবার থেকে শুরু হবে মনোনয়নপত্র বিতরণ।

মনোনয়নপত্র বিতরণ করা হবে ৯, ১০ ও ১২ অক্টোবর। এরপর মনোনয়ন দাখিলের জন্য সময় দেওয়া হবে ১৪ ও ১৫ অক্টোবর। আর যাচাই-বাছাই হবে ১৬ অক্টোবর।

এছাড়া মনোনয়নপত্রের ওপর আপত্তি দাখিল করা যাবে ১৭ অক্টোবর এবং শুনানি হবে ১৮ অক্টোবর। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় দেওয়া হয়েছে দেড়দিন। ১৯ অক্টোবর সারাদিন ও ২০ অক্টোবর দুপুর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে।

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২০ অক্টোবর বিকেলে। ভোট গ্রহণ ২৬ অক্টোবর দুপুর ২ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

পদভেদে মনোনয়নপত্রের দাম নির্ধারণ করা হয়েছে। সভাপতি পদে নির্বাচনের জন্য ১ লাখ টাকা পরিশোধ করে মনোনয়ন নিতে হবে। আর সিনিয়র সহ-সভাপতি পদের জন্য লাগবে ৭৫ হাজার টাকা। এছাড়া সহ-সভাপতি ৫০ হাজার টাকা ও সদস্য পদের জন্য ২৫ হাজার টাকা খরচ করে মনোনয়ন কিনতে হবে।

সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, ৪ সহ-সভাপতি ও ১৫ সদস্যের নির্বাহী কমিটি নির্বাচনের জন্য ১৩৩ জন কাউন্সিলর ভোট প্রদান করবেন।

আরআই/এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।