কে হচ্ছেন বাফুফে নির্বাচনের কমিশন প্রধান?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ০২ অক্টোবর ২০২৪

এবার ভিন্ন পরিস্থিতিতে হতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। দেশের সবচেয়ে জনপ্রিয় খেলার অভিভাবক সংস্থার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। এবারের নির্বাচনের সবচয়ে বড় খবর হলো, টানা ১৬ বছর দায়িত্ব পালন করা সভাপতি কাজী মো. সালাউদ্দিনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করা। এখন পর্যন্ত দুইজন সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

তবে ফুটবল অঙ্গনে বাতাস, সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়ালের বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হওয়ার সম্ভাবনাই বেশি। কারণ, প্রার্থীতা ঘোষণা দেওয়ার পর থেকে দৃশ্যপটে না থাকার কারণে অনেকেই বলছেন তরফদার মো. রুহুল আমিন শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে নাও থাকতে পারেন।

যদিও বুধবার রাতেও তরফদার রুহুল আমিন জাগো নিউজকে বলেছেন, ‘আমি যে ঘোষণা দিয়েছি এখনো সে অবস্থানেই আছি। আমি তো বলিনি নির্বাচন করবো না। কয়েকদিন পরই পরিস্কার হবে আমার অবস্থান।’

পরিবারের অন্য কেউ নির্বাচনে আসবে কিনা, গুঞ্জনের প্রেক্ষিতে এমন প্রশ্ন করা হয় মো. রুহুল আমিনকে। ক্রীড়াঙ্গনে গুঞ্জন উঠেছে, তার ছেলে তরফদার রুহুল সাইফ সহসভাপতি পদে ভোটে দাঁড়াবেন।

ছেলের নির্বাচনে আসার বিষয়টি সঠিক কিনা জানতে চাইলে মো. রুহুল আমিন বলেন, ‘না। আমার পরিবারের অন্য কোনো সদস্য বাফুফেতে ঢুকবে না। ফুটবলের সাথে আমিই তো আছি। আপনি যা শুনেছেন তা সত্য নয়।’

কে ভোটে দাঁড়াবেন, কি সমীকরণ হবে- সব দেখতে আরো কয়েকদিন অপেক্ষায় থাকতে হবে। তবে কারা ভোট দেবেন সেটা জানা যাবে বৃহস্পতিবার বাফুফের নির্বাহী কমিটির সভার পর। এ সভায় চূড়ান্ত হবে নির্বাচনের জন্য ভোটার তালিকা।

বাফুফের বর্তমান নির্বাহী কমিটির ১১ তম সভা অনুষ্ঠিত হবে বৃস্পতিবার বিকেল ৩ টায়। হতে পারে এটাই এই কমিটির শেষ সভা। সেটা হলে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনেরও এটি হবে শেষ সভা।

এ সভায় আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় নির্বাচন কমিশন গঠন। ২৬ অক্টোবর কোন নির্বাচন কমিশনের অধীনে বাফুফের ভোট হবে, তা জানা যাবে এই সভার পর। নির্বাচনের আপীল কমিটিও গঠন করা হবে এ সভাতে।

এই দুটি বিষয় ছাড়াও আরো বেশ কয়েকটি এজেন্ডা রাখা হয়েছে বাফুফের এই সভায়। সেগুলো হচ্ছে- ২০২৫ সালের বাজেট উত্থাপন ও অনুমোদন, আয়-ব্যয় পর্যালোচনা ও হিসাব অনুমোদন, বাফুফের কনফ্লিক্ট অব ইন্টারেস্ট পলিসি সংশোধন, বাফুফে ভবন সংস্কার সম্পর্কিত সিদ্ধান্ত, নারী সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার বাজেট অনুমোদন, ন্যাশনাল টিসম কমিটির বিভিন্ন বিষয় নিয়ে সিদ্ধান্ত এবং বিবিধ।

আরআই/এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।