ছয় মাস নিষিদ্ধ স্যামুয়েল ইতো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ০১ অক্টোবর ২০২৪

এক সময়ের নামকরা ফুটবলার, ক্যামেরুনের কিংবদন্তি। খেলেছেন রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইন্টার মিলান, চেলসির মতো ক্লাবে। খেলোয়াড়ি জীবন শেষে স্যামুয়েল ইতোকেই সভাপতির গুরুদায়িত্ব দিয়েছে ক্যামেরুন ফুটবল অ্যাসোসিয়েশন।

এই ইতো এবার ফিফার নিষেধাজ্ঞা পেলেন ছয় মাসের। ক্যামেরুন জাতীয় দলের কোনো ক্যাটাগরির কোনো ম্যাচেই উপস্থিত থাকতে পারবেন না সাবেক এই ফুটবলার। অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের ম্যাচে আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে এই শাস্তি দিয়েছে ফিফা।

আফ্রিকার অন্যতম বড় এই ফুটবল তারকা ক্যামেরুন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব নেন ২০২১ সালে। তৃণমূল এবং পেশাদার ফুটবলের উন্নয়নে তার নেতৃত্ব খুবই গুরুত্বপূর্ণ দেশটির জন্য। ইতোর অনুপস্থিতিতে দেশটির ফুটবলে চলমান প্রজেক্ট এবং কার্যক্রম ব্যহত হতে পারে।

কিন্তু ইতোকে কী কারণে এত বড় শাস্তি দিয়েছে ফিফা, সেটি পরিষ্কার করে বলা হয়নি। কেবল জানা গেছে, আচরণবিধি ভঙ্গের কথা। তবে ইতোর মতো হাইপ্রোফাইল ফুটবল ব্যক্তিত্বকে শাস্তি দিয়ে ফিফা বুঝিয়ে দিয়েছে, নিয়মশৃঙ্খলার ব্যাপারে তারা কাউকেই ছাড় দিতে রাজি নয়।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।