লেওয়ানডস্কির ৭, বার্সেলোনার সাতে সাত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

স্প্যানিশ লা লিগায় জয়ের ধারা অব্যাহত রেখেছে বার্সেলোনা। এখন পর্যন্ত সাত ম্যাচের সাতটিতেই জয় পেয়েছে তারা। সর্বশেষ গতকাল বুধবার রাতে গেটাফেকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা।

৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭।

বুধবার বার্সার ঘরের মাঠে ম্যাচের একমাত্র গোলটি করেন রবার্ট লেওয়ানডস্কি। ১৯ মিনিটে পোল্যান্ড তারকার এই গোলে লিড নেয় বার্সা। চলতি লা লিগা মৌসুমের এটি তার সপ্তম গোল।

এখন পর্যন্ত লা লিগায় লেওয়ানডস্কিই সর্বোচ্চ গোলদাতা। ৫ গোল করে দ্বিতীয় স্থানে আছে রিয়ালের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

এই ম্যাচে অবশ্য শক্তি সঞ্চয় করে রেখেছে বার্সা। গেটাফের বিপক্ষে অনেক তারকাকে খেলাননি কোচ হানসি ফ্লিক। এর মধ্যে ইনজুরির কারণে খেলতে পারেননি মূল গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান।

এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে পেদ্রি, দানি ওলমো, ফ্রেংকি ডি জং, রোনাল্ড আরাওহো, ফারমিন লোপেজ ও আন্দ্রিয়েস ক্রিস্টেনসেনকে।

ম্যাচ শেষে লেওয়ানডস্কিকে নিয়ে হান্সি ফ্লিক বলেন, ‘আমার কাছে (লেওয়ানডস্কি) গত ১০ বছরের সেরা নাম্বার ৯। তার কাজ হলো গোলের সামনে এবং বক্সের মধ্যে। সে দুর্দান্ত করছে। আশেপাশের খেলোয়াড়রা শেষবারের মতো পাস দেয় এবং সে এটাকে গোলে পরিণত করে। এছাড়া আজ যখন আপনি গোলটি দেখেন, দেখবেন এটি দুর্দান্ত। এটি প্রথমার্ধে প্রথম ছিল। যখন আমরা দ্রুত খেলি, তিনটি পাস দিয়ে গোল করি। এটাই আমরা দেখতে চাই।’

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।