এনদ্রিকের ফাউল ‘সুস্পষ্ট লাল কার্ড’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

রিয়াল মাদ্রিদের জার্সিতে মাত্র ৬ ম্যাচ খেলেই নতুন বিতর্কের জন্ম দিয়েছেন এনদ্রিক। গতকাল মঙ্গলবার লা লিগার খেলায় আলাভেসের বিপক্ষে ফাউল করে এই বিতর্কের অবতারণা করেন তিনি।

মঙ্গলবার সান্তিয়াগো বার্নাব্যুতে ৮৩ মিনিটে আলাভেসের ডিফেন্ডার সান্তিয়াগো মরিনোকে চ্যালেঞ্জ জানান এনদ্রিক। এ সময় মরিনোর হাঁটুর ভেতরের অংশে লাথি মারেন ১৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। রেফারি আলেজান্দ্রো মুনিজ রুইজ ফাউলের বাঁশি বাজিয়ে এনদ্রিককে হলুদ কার্ড দেখান।

এনদ্রিকের ফাউলের সময় ৩-০ ব্যবধানে এগিয়ে ছিল রিয়াল। পরবর্তী দুই মিনিটের মধ্যে ২ গোল শোধ করে দেয় আলাভেস। শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে ম্যাচটি জিতে নেয় রিয়াল। যদি ওই ফাউলের কারণে লাল কার্ড দেখতেন এনদ্রিক, তাহলে ম্যাচের ফলাফল অন্যরকমও হতে পারতো।

অনেকেই মনে করেছেন এনদ্রিকের ফাউলটি লাল কার্ড দেওয়া মতো।

এই ফাউল নিয়ে ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করেছেন আলাভেসের কোচ লুইস গার্সিয়া প্লাজা। তাদের প্রতি অন্যায় হয়েছে এমনটি মনে করছেন তিনি। এমনকটি আলাভেসের অনেক ভক্ত ব্রাজিলিয়ানদের প্রতি রেফারির পক্ষপাতিত্বের অভিযোগও তুলেছেন।

সংবাদ সম্মেলনে লুইস গার্সিয়া দাবি করেছেন, এনদ্রিকের ফাউল সুস্পষ্ট লাল কার্ড ছিল।

তিনি বলেন, ‘এটি সুস্পষ্ট লাল কার্ড। কেউ বলতে পারবে না যে এটি (লাল কার্ড) ছিল না। রেফারি যদি এটি না দেখেন তবে ভিএআর দেখতে পারতেন। হয়তো তারা (রিয়াল) যতগুলো বেশি হলুদ কার্ড পেয়েছে। কিন্তু এনদ্রিকের জন্য লাল কার্ড যোগ্য ছিল। শেষ ১০ মিনিট আমাদেরকে ১০ জনের বিপক্ষে খেলা উচিত ছিল।’

এ বিষয়ে মন্তব্য করতে চাননি রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেছেন, ‘আমি আমার মতামত দিতে পারি না। আমি এটি দেখিনি এবং আমি কোনো জবাবও পাইনি।’

ক্লাবের একটি সূত্র ইএসপিএনকে জানিয়েছে, ভবিষ্যতে এই ধরনের কোনো আচরণ এনদ্রিক না করেন, সেজন্য তাকে সতর্ক করে দেওয়া হবে। যদিও এনদ্রিকের তারুণ্য আর শক্তির উপর দায় চাপিয়ে বিষয়টিকে সহজ করতে চেয়েছেন তারা।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।