সিরিয়ার কাছে ৪ গোল খেয়ে শুরু বাংলাদেশের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৯৪ ধাপ এগিয়ে সিরিয়া। এতটা এগিয়ে থাকা মধ্যপ্রাচ্যের দেশটিন যুব দলও বাংলাদেশের চেয়ে শক্তিশালী সেটাই স্বাভাবিক। শনিবার ভিয়েতনামে সেই পার্থক্যটা দেখালো সিরিয়ার যুবারা। এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশের জালে গুনেগুনে এক হালি গোল দিয়েছে তারা।

ভালো কিছু করার প্রত্যাশা নিয়ে ভিয়েতনাম গিয়েছে সাফ জিতে আসা অনূর্ধ্ব-২০ দল। শুরুতে বড় হারে মারুফুল হকের শিষ্যরা কতদূর যেতে পারবে সেটাই এখন দেখার।

শারীরিকভাবে এগিয়ে থাকা সিরিয়া বাংলাদেশকে পেছনে ফেলেছে ফিটনেস, ট্যাকনিক ও গতিতেও। শুরু থেকে বাংলাদেশের ওপর চড়াও হয়ে খেলতে থাকে এবং লিড নিতে সিরিয়া সময় নিয়েছে মাত্র ৫ মিনিটে। ১৩ মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বাংলাদেশ ওই সময়ই বলতে গেলে ম্যাচ থেকে ছিটকে যায়।

২-০ গোলে লিড নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে সিরিয়া। শেষ ৪৫ মিনিটে আরো দুই গোল বাড়িয়ে জয়ের স্কোর করে ৪-০। সিরিয়া শেষ দুই গোল করে ৭২ ও ৮০ মিনিটে। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ২৩ সেপ্টেম্বর গুয়ামের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ২৭ সেপ্টেম্বর ভিয়েতনামের বিপক্ষে এবং চতুর্থ ম্যাচ ২৯ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে।

আরআই/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।