বিশ্বকাপে অল এশিয়া ফাইনাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে দুইবারের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া ও একবার শিরোপা জিতেছে জাপান। কলম্বিয়ায় চলমান বিশ্বকাপে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে এশিয়ার এই দুই দলই। ২০০৬ ও ২০১৬ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া ও ২০১৮ সালের চ্যাম্পিয়ন জাপানের শ্রেষ্ঠত্বের লড়াই হবে আগামীকাল রোববার।

মেয়েদের এই বয়সভিত্তিক বিশ্বকাপে সর্বাধিক ৩ বার করে চ্যাম্পিয়ন জার্মানি ও যুক্তরাষ্ট্র। কোয়ার্টার ফাইনাল থেকে জার্মানিকে বিদায় করেছে যুক্তরাষ্ট্র ও সেমিফাইনালে যুক্তরাষ্ট্রকে বিদায় করেছে উত্তর কোরিয়া।

এশিয়ার আরেক দেশ জাপান কোয়ার্টার ফাইনালে সর্বশেষ চ্যাম্পিয়ন স্পেন ও সেমিফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে উঠেছে ফাইনাল মঞ্চে।

সর্বশেষ তিন আসরে জাপান একবার চ্যাম্পিয়ন, একবার রানার্সআপ ও একবার তৃতীয় হয়েছে। উত্তর কোরিয়া ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পরের দুই আসরের সেমিফাইনালেও উঠতে পারেনি।

রোববার নারী ফুটবলের অন্যতম পরাশক্তি উত্তর কোরিয়া তৃতীয় শিরোপা জিততে নাকি জাপান ট্রফি জয়ের সংখ্যা ডাবল করে, সেটাই দেখার।

আরআই/এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।