প্রথমার্ধেই ৪ গোল, চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত শুরু লেভারকুসেনের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত শুরু করেছে বেয়ার লেভারকুসেন। নিজেদের প্রথম ম্যাচে ফয়েনর্ড রটারডামকে ৪-০ গোলে হারিয়েছে গত মৌসুমে জার্মান বুন্দেসলিগায় অপরাজিত থাকা ক্লাবটি। এই ম্যাচে সবগুলো গোল প্রথমার্ধেই পেয়ে গেছে লেভারকুসেন।

গতকাল বৃহস্পতিবার রাতে ফয়েনর্ডের ঘরের মাঠে মাত্র ৫ মিনিটে এগিয়ে যায় লেভারকুসেন। গোল করেন ফ্লোরিয়ান ভিরটজ। চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক ম্যাচেই গোল পেয়ে গেলেন এই জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার।

৩০ মিনিটে আলেজান্দ্রো গ্রিমালডোর গোলে ২-০ তে এগিয়ে যায় লেভারকুসেন। ৩৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ভিরটজ। এতে ব্যবধান দাঁড়ায় ৩-০। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে গোল আত্মঘাতী গোল করে ফয়েনর্ড। এতে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় লেভারকুসেন। তখন ফয়েনর্ডকে দুয়ো দিতে শুরু করেন তাদেরই সমর্থকরা।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে একটি গোলের সুযোগ পেয়েছিল ফয়েনর্ড। কিন্তু লেভারকুসেনের গোলরক্ষক লুকাস হৃদিকির দারুণ সেভে হতাশ হতে হয় স্বাগতিকদের। ৭৪ মিনিটে বদলি খেলোয়াড় আয়াসে উয়েদার একটি প্রচেষ্টা ব্যর্থ হয় অফসাইডের কারণে।

গত মৌসুমে ডাচ লিগে রানার্সআপ হয়েছিল ফয়েনর্ড। সে সময় নেদারল্যান্ডের ক্লাবটির কোচ ছিলেন আর্নে স্লট। কিন্তু নতুন মৌসুমে লিভারপুলে যোগ দিয়েছেন তিনি। ফয়েনর্ডের এমন হতাশাজনক হারে যেন স্লটের অভাবই ফুটে উঠলো।

এদিকে ইনজুরি সময়ে পঞ্চম গোলের সুযোগ পেয়েছিল লেভারকুসেন। যদিও সফল হতে পারেনি সফরকারীরা। দ্বিতীয়ার্ধে কোনো গোল না হওয়ায় অবশেষে ৪-০ ব্যবধানেই জয় নিশ্চিত হয় লেভারকুসেনের।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।