অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলারের রহস্যজনক মৃত্যু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৬ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলার গ্যারি শ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩। এক বিবৃতিতে সাবেক এই স্ট্রাইকারের মৃত্যুর খবর জানিয়েছে ভিলা।

গতকাল সোমবার বিবৃতিতে ভিলা বলেছে, ‘অ্যাস্টন ভিলা ফুটবল ক্লাব গভীরভাবে মর্মাহত এবং গভীরভাবে দুঃখিত যে আমাদের ইউরোপীয় কাপ জয়ী নায়কদের একজন গ্যারি শ মারা গেছেন। এই কঠিন সময়ে গ্যারির পরিবার এবং প্রিয়জনদের সঙ্গে রয়েছে ক্লাবের প্রত্যেকে।’

‘গ্যারি আমাদের নিজেদেরই একজন, একজন প্রতিভাবান স্ট্রাইকার। যিনি তার গোলের মাধ্যমে সমর্থকদের আনন্দিত করেছিলেন। যা ভিলাকে ১৯৮০ এর দশকে সাফল্য পেতে সাহায্য করেছিল। তিনি নিজের পরিবারের কাছে থেকেই মারা গেছেন। তারা অ্যাস্টন ভিলাকে তাদের পক্ষে একটি বিবৃতি প্রকাশ করতে বলেছিলেন।’

শ’র মৃত্যুর কারণ অবশ্য প্রকাশ করেনি ভিলা। তবে ব্রিটিশ গণমাধ্যম ‘বিবিসি’ বলেছে, পড়ে গিয়ে আঘাতজনিত কারণে মারা গেছেন তিনি। অন্য সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’ বলেছে, এই মাসেই পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন শ। পরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। অবশেষে গতকাল তার মৃত্যু হয়।

ভিলার হয়ে ২১৩ ম্যাচে ৭৯ গোল করেছেন শ। ১৯৮১ সালে ক্লাবটির লিগ শিরোপা ও ১৯৮২ সালে ইউরোপিয়ান কাপ জয়ে দর্দান্ত অবদান রেখেছিলেন সে সময়ের তরুণ এই ইংলিশ ফুটবলার।

দুর্দান্ত খেলার স্বীকৃতিসরূপ ১৯৮১ সালে পিএফএ- এর সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার জিতেছিলেন শ। আর ১৯৮২ সালে ইউরোপীয় সেরা উদীয়মান তারকা হিসেবে স্বীকৃতি পান তিনি। ১৯৯২ সালে অবসর নেন ভিলার অন্যতম সেরা এই তারকা।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।