বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৪ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। এবার টুর্নামেন্ট থেকে ছিটকে গেলো ব্রাজিলও। ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের শেষ আটে উত্তর কোরিয়ার কাছে ১-০ গোলে হেরে বিদায় হয়ে গেছে ব্রাজিলের।

উত্তর কোরিয়ার চে উন-ইয়ংয়ের ৪৯ মিনিটের গোলই ম্যাচের ফল নির্ধারণ করে দেয়। বাকি সময়ে আর গোল শোধ করতে পারেনি ব্রাজিলের মেয়েরা।

নারী ফুটবলে উত্তর কোরিয়া বেশ শক্ত প্রতিপক্ষ। এর আগে তারা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে শিরোপাও জিতেছে। এই ম্যাচে ব্রাজিলের বিপক্ষে তারাই ছিল ফেবারিট।

তবে কোয়ার্টার ফাইনালের এই লড়াইয়ে নিজেদের সহজাত আক্রমণাত্মক ফুটবল খেলেনি উত্তর কোরিয়া। প্রথমার্ধে গোলশূন্য ছিল দুই দল। টুর্নামেন্টে ব্রাজিলই প্রথম দল হিসেবে প্রথমার্ধে এশিয়ার পরাশক্তিদের আটকে রাখে।

তবে সেই স্বস্তি বেশিক্ষণ টেকেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৯ মিনিটে) এগিয়ে যায় উত্তর কোরিয়া। চে উন-ইয়ং ক্রস থেকে বল পেয়ে দারুণ এক গোল করেন। ব্রাজিল তার জবাব দিতে পারেনি।

উত্তর কোরিয়ার মেয়েদের বিপক্ষে লক্ষ্যে কেবল ২ বারই শট নিতে পেরেছে ব্রাজিল। প্রতিপক্ষের ডিবক্সে যাওয়া হয়নি একবারও। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় সেলেসাও মেয়েরা।

এদিকে টুর্নামেন্টের আরেক কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস বিদায় করেছে স্বাগতিক কলম্বিয়াকে। নির্ধারিত খেলা শেষ হয়েছিল ২-২ গোলের ড্রয়ে। পেনাল্টি শ্যুটআউটে ৩-০ ব্যবধানে জয় পায় ডাচ মেয়েরা।

অন্য কোয়ার্টারে জাপান ১-০ ব্যবধানে জয় পায় স্পেনের বিপক্ষে। আর শেষ কোয়ার্টার ফাইনালে ২-২ ড্রয়ের পর পেনাল্টিতে যুক্তরাষ্ট্রের কাছে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে জার্মানির মেয়েরা।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।