ইউরো থেকে বাদ দেয়া হতে পারে ইংল্যান্ডকে!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

চার বছর পর, ২০২৮ সালে ইউরো চ্যাম্পিয়নশিপের যৌথ আয়োজক ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড। তবে তার আগে ইংল্যান্ড বড় ধরনের সতর্কবার্তা পেয়েছে ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার কাছ থেকে। আয়োজক হয়েও ইউরো অংশ নেয়া থেকে নিষিদ্ধ হতে পারে ইংল্যান্ড।

কেন এই সতর্কবার্তা? উয়েফা থেকে বলা হয়েছে, ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) পরিকল্পনায় থাকা নতুন যে রেগুলেটর বা নিয়ন্ত্রক রয়েছে, সেখানে যদি সরকারী হস্তক্ষেপ থাকে, তাহলে এই নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

উয়েফার পক্ষ থেকে যুক্তরাজ্যের কালচারাল সেক্রেটারি লিসা ন্যান্ডির কাছে পাঠানো এক চিঠিতে বলা হয়েছে, ইংল্যান্ড ফুটবলে যে স্বাধীন রেগুলেটর বা নিয়ন্ত্রক নিয়োগের পরিকল্পনা নেয়া হয়েছে, সেখানে সরকারী হস্তক্ষেপের আশঙ্কা করছে উয়েফা। প্রস্তাবিত রেগুলেটরি বডি ক্লাবগুলোর অর্থনৈতিক স্থিতিস্থাপকতা নিশ্চিত করবে। সে সঙ্গে ক্লাবগুলো অনুনোমোদিত টুর্নামেন্টে (যেমন ইউরোপিয়ান সুপার লিগ) অংশ নেয়া থেকে বিরত রাখবে।’

ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটি একই সঙ্গে স্মরণ করিয়ে দিয়েছে যে, ফুটবলের কোনো পর্যায়ে সরকারী হস্তক্ষেপকে সহ্য করা হবে না।

এ সময় স্পষ্টভাবে সতর্ক করে বলা হয়, ‘চূড়ান্ত নিষেধাজ্ঞা আরোপ হলে উয়েফা থেকে ফেডারেশন এবং প্রতিযোগিতা থেকে দলকে বাদ পড়তে হবে।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।