১০০ কোটি অনুসারী নিয়ে রোনালদোর বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

ক্রিশ্চিয়ানো রোনালদো মানেই যেন রেকর্ডের ছাড়ছড়ি। চলতি মাসের শুরুর দিকে বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে জাতীয় ও ক্লাবের হয়ে ৯০০ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন পর্তুগালের এই তারকা। এবার সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারী জোগাড় করে বিশ্বরেকর্ড গড়েছেন আল নাসর ফরোয়ার্ড।

সামাাজিক যোগাযোগমাধ্যমের সব প্ল্যাটফর্ম মিলিয়ে রোনালদোর অনুসারীর সংখ্যা এখন ১০০ কোটি। বর্তমান বিশ্বে তিনিই একমাত্র সেলিব্রেটি, যার এত বেশি ফলোয়ার রয়েছে। এমনকি রোনালদোর আশেপাশেও নেই কেউ।

গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এই সুসংবাদ দিয়েছেন রোনালদো।

ইনস্টাগ্রামে রোনালদো লিখেছেন, ‘আমরা ইতিহাস সৃষ্টি করেছি--- ১ বিলিয়ন (১০০ কোটি) অনুসারী! এটি শুধু একটি সংখ্যার চেয়েও বেশি কিছু--- এটি আমাদের ভাগাভাগি করে নেওয়া আবেগ, উদ্যম, খেলার প্রতি ভালোবাসা এবং এর বাইরেও আরও অনেক কিছুর প্রমাণ।’

রোনালদোর সবচেয়ে বেশি অনুসারী ইনস্টাগ্রামে। এছাড়া ফেসবুক, এক্স, ইউটিউব, কোয়াইশু, ওয়েইবোতে একাউন্টে তার বিশাল সংখ্যক অনুসারী রয়েছে।

কোন প্ল্যাটফর্মে কত অনুসারী রোনালদোর--

ইনস্টাগ্রাম: ৬৩ কোটি ৯০ লাখ

ফেসবুক: ১৭ কোটি ৫ লাখ

এক্স: ১১ কোটি ৬০ লাখ

ইউটিউব: ৬ কোটি ৬ লাখ

কোয়াইশু: ৯৪ লাখ

ওয়েইবো: ৭৫ লাখ

দীর্ঘযাত্রায় নিজের পরিশ্রমের কথাও বলেছেন রোনালদো। তিনি বলেন, ‘মাদেইরার রাস্তা থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে বড় মঞ্চ পর্যন্ত, আমি সব সময় আমার পরিবার এবং আপনাদের (সমর্থকদের) জন্য খেলেছি এবং এখন আমরা ১০০ কোটি মানুষ একত্র হয়েছি।’

সমর্থকদের ধন্যবাদ জানিয়ে ৩৯ বছর বয়সী তারকা লিখেছেন, ‘আমার এ যাত্রাপথের প্রতিটি পদক্ষেপে, সব উত্থান-পতনে আপনারা আমার সঙ্গী হয়েছেন। এই যাত্রা আমাদের যাত্রা এবং আমরা একসঙ্গে দেখিয়েছি যে আমরা যা অর্জন করতে পারি, তার কোনো সীমা নেই। আমার ওপর বিশ্বাস রাখার জন্য, সমর্থনের জন্য এবং আমার জীবনের অংশ হওয়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।’

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব চ্যানেলটি সম্প্রতি খুলেছেন রোনালদো। এরপর বিশ্বের সবচেয়ে দ্রুততম চ্যানেল হিসেবে ১০ লাখ সাবস্কাইবার অর্জন করেছে ‘ইউআর ডট রোনালদো’ নামে পর্তগিজ তারকার চ্যানেলটি।

এখানেই থেমে থাকতে চান না রোনালদো। এখনো ভক্তদের অনেক কিছু দেওয়ার বাকি আছে বলে মনে করছেন ৫ বারের ব্যালন ডি’অরজয়ী তারকা।

রেনালদো লেখেন, ‘সেরাটা আসতে এখনো বাকি। আমরা একসঙ্গে এগিয়ে যাবো, জিতবো এবং ইতিহাস সৃষ্টি করতে থাকবো।’

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।