মেসি-রোনালদোর পর ব্যালন ডি’অর কাদের হাতে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

কে সেরা-লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো? সেই বিতর্ক চলেছে প্রায় দেড় যুগ ধরে। ২০০৭ থেকে ২০২৩ সাল-১৬ বারের মধ্যে ১৩ বারই বিশ্বসেরা ফুটবলারের খেতাব ব্যালন ডি’অর নিজেদের কাছে রাখেন এই দুই মহাতারকা (মেসি ৮ বার, রোনালদো ৫ বার)।

তবে মেসি-রোনালদোর যুগ শেষ হওয়ার পথে। মেসির বয়স এখন ৩৭, খেলছেন যুক্তরাষ্ট্রের লিগে। ৩৯ বছর বয়সী রোনালদোও ইউরোপের প্রতিযোগিতা ছেড়ে সৌদি আরবে।

মেসি-রোনালদো যুগের পর কারা হবেন ব্যালন ডি’অরের দাবিদার? রোনালদো নিজেই জানালেন, বেশ কয়েকজনের নাম। ভবিষ্যতের এই তারকাদের মধ্যে আছেন কিলিয়ান এমবাপে, আরলিং হালান্ড, জুড বেলিংহ্যাম এবং লামিনে ইয়ামাল।

ইউটিউব চ্যানেলে রিও ফার্দিনান্দের সঙ্গে আলাপে রোনালদো এই নতুন তারকাদের কথা বলেছেন, তবে পর্তুগিজ যুবরাজ নাম নেননি ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়রের।

রোনালদো বলেন, ‘আমার মনে হয় (এমবাপে) খুব ভালো করবে। তার ক্লাবের (রিয়াল মাদ্রিদ) স্ট্রাকচার দারুণ, খুবই ভালো। তাদের ভালো কোচ এবং প্রেসিডেন্ট আছে। ফ্লোরিন্তিনো (পেরেজ) দীর্ঘদিন ধরে আছেন।’

‘আমার মনে হয় না, তার যে প্রতিভা আছে খুব একটা সমস্যা হবে। এমবাপে আগামী বছর গোল্ডেন বল ( ব্যালন ডি’অর) জিততে পারে। সে, হালান্ড, বেলিংহ্যাম, লামিনে; এই নতুন প্রজন্মের মধ্যে অনেক সম্ভাবনা আছে’-যোগ করেন রোনালদো।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।