আর্জেন্টিনার পর হারলো ব্রাজিলও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

চার ঘণ্টা আগে কলম্বিয়ার বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা। এবার প্যারাগুয়ের বিপক্ষে খেলতে নেমে হেরে গেলো ব্রাজিলও। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলিয়ানরা হেরে গেছে ১-০ ব্যবধানে।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে টানা তিন ম্যাচ হারের গত শনিবার ইকুয়েডরকে হারিয়ে জয়ে ফিরেছিল ব্রাজিল। ওই ম্যাচে ১-০ ব্যবধানে জয়ের পর ব্রাজিল সমর্থকরা মনে করেছিলেন, এবার বুঝি জয়ের ধারায় ফিরেছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা!

কিন্ত ভক্তদের পুরোপুরি হতাশ করলো ব্রাজিল। এক ম্যাচ পরই ফের হারের বৃত্তে আটকা পড়লো দরিভাল জুনিয়রের শিষ্যরা।

প্যারাগুয়ের মাঠে বলের ৭১ শতাংশ দখলে ছিল ব্রাজিলের। তাতেও কোনো কাজ হলো না। যেন প্রতিপক্ষের জালই খুঁজে পাচ্ছিলেন না ব্রাজিলের ফ্লপ খেলোয়াড়রা। ম্যাচের ২০ মিনিটে হজম করা গোল ৯৬ মিনিট পর্যন্ত খেলেও শোধ করতে পারেনি ব্রাজিল। অবশেষে হার নিয়েই বিদায় নিলো অতিথি দলটি।

২০ মিনিটে প্যারাগুয়ের হয়ে গোলটি করেন দিয়াগো গোমেজ। বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে ব্রাজিলের জালে বল জমা করেন তিনি।

বাছাইপর্বে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে মাত্র ৩টিতে জয় পেয়েছে ব্রাজিল। একটি ড্র, বাকি ৪টিতে হেরেছে ডরিভালের দল। মাত্র ১০ পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আছে ব্রাজিল। এই অঞ্চল থেকে শীর্ষ ৬ দল খেলবে বিশ্বকাপে। টেবিলের বর্তমান চিত্র দেখে মনে হচ্ছে, ফিফা বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ শিরোপাধারী ব্রাজিল হয়তো আগামী বিশ্বকাপেই কোয়ালিফাই করতে পারবে না।

কারণ, টেবিলের পরের অবস্থানে থাকা দল ভেনিজুয়েলার পয়েন্টও ব্রাজিলের সমান ১০। আর প্যারাগুয়ের পয়েন্ট ৯। উভয় দলেরই ব্রাজিলকে টপকে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।