ডিফেন্ডার আনোয়ার আলিকে নিষেধাজ্ঞা দিলো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার আনোয়ার আলিকে ৪ মাসের নিষেধাজ্ঞা দিয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। ইন্ডিয়ান সুপার লিগে ধার চুক্তিতে দল বদলে অনিয়মের অভিযোগে তাকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

গেলো ৭ মাস ধরেই ভারতীয় ফুটবল পাড়ায় আলোচনার কেন্দ্রে ছিলেন আনোয়ার আলি। তিনি মোহনবাগান থেকে ধারে ৪ বছরের জন্য ইস্ট বেঙ্গলে যোগ দেওয়ার পর থেকেই শুরু হয় আলোচনা।

অভিযোগে বলা হয়, আনোয়ার আলি নিয়ম ভেঙে ইস্ট বেঙ্গলে যোগ দিয়েছেন। যে কারণে তার প্যারেন্ট ক্লাব দিল্লি এফসি এবং ধার নেওয়া ক্লাব ইস্ট বেঙ্গলকেও শাস্তি দেওয়া হয়েছে।

এআইএফএফ বলেছে, আনোয়ার আলি এবং দুটি ক্লাব মিলে মোহনবাগানকে ১২ কোটি ৯০ লাখ ভারতীয় রুপি ক্ষতিপূরণ দেবে। একইসঙ্গে দিল্লি এফসি এবং ইস্ট বেঙ্গল আগামী দুটি ট্রান্সফার উইন্ডোতে নতুন খেলোয়াড় নিবন্ধন করতে পারবে না।

এআইএফএফ এর প্লেয়ার্স স্ট্যাচু কমিটি (পিএসসি) মঙ্গলবার বলেছে, ‘আনোয়ার আলি চার মাসের ক্রীড়া নিষেধাজ্ঞা পালন করবে। ইস্ট বেঙ্গল এবং দিল্লি এফসি জানুয়ারি ট্রান্সফার উইন্ডো থেকে শুরু করে দুটি ট্রান্সফার উইন্ডো নিষিদ্ধ থাকবে। আনোয়ার আলি, দিল্লি এফসি এবং ইস্ট বেঙ্গলকে ক্ষতিপূরণ হিসেবে মোহনবাগানকে অবশ্যই ১২ কোটি ৯০ লাখ রুটি দিতে হবে।’

ভারতীয় জাতীয় দলের রক্ষণের অন্যতম স্তম্ভ আনোয়ারের আন্তর্জাতিক অভিষেক হয় ২০২২ সালের মার্চে। এখন পর্য্ন্ত ব্লু টাইগারদের হয়ে ২২টি ম্যাচ খেলেছেন তিনি। ভারতের হয়ে ত্রিদেশীয় সিরিজ (২০২৩), ইন্টারকন্টিনেন্টাল কাপ (২০২৩) এবং সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছেন আনোয়ার।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।