ইউসুফের দুরন্ত বাইসাইকেল-কিকে ডেনমার্কের জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

ডেনমার্কের প্রথম গোলের সুযোগটাও তৈরি করেন ইউসুফ পলোসেন। দ্বিতীয় গোলটি সরাসরি নিজেই করেন তিনি। আরবি লাইপজিগের এই স্ট্রাইকারের চোখধাঁধানো বাইসাইকেল-কিকে সার্বিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় ডেনমার্কের।

চলতি উয়েফা নেশনস লিগে দুই ম্যাচের দুটিতেই জয় পেল ডেনমার্ক। এতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ৪ এর টেবিলের নেতৃত্ব দিচ্ছে দ্য রেড এন্ড হোয়াইটরা। এর আগে প্রথম ম্যাচে সুইজারল্যান্ডকেও ২-০ ব্যবধানে হারিয়েছিল ডেনিশরা।

গতকাল রোববার কোপেনহেগেনে হোমম্যাচে ৩৬ মিনিটে প্রথম লিড নেয় ডেনমার্ক। গোল করেন আলবার্ট গ্রোনবিক। এটি সিনিয়র দলের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ডেনিশ অ্যাটাকিং মিডফিল্ডারের প্রথম গোল।

৬১ মিনিটে গোল করে ডেনমার্কের পূর্ণ ৩ পয়েন্ট নিশ্চিত করেন ইউসুফ। ভিক্টর ক্রিস্টিয়ানসেনের ক্রস থেকে ভেসে বল দেখে নিজেকেও শুন্যে ভাসান লাইপজিগ স্ট্রাইকার। দুই সার্বিয়ান ডিফেন্ডারের মাঝখানে বাতাসে ভেসে বাঁপায়ে বাইসাইকেল-কিক নেন ইউসুফ। নির্ভুলভাবে লক্ষ্যভেদও হয়। এতে ব্যবধান ২-০ করে ডেনমার্ক।

সর্বশেষ ইউরোতে ডেনমার্কের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল সার্বিয়া। কিন্তু গতকাল ২ গোল হজম করেও কোনো সুযোগ তৈরি করতে পারেনি সার্বরা।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।