মারা গেলেন লিভারপুলের ‘মহাশক্তিধর’ অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

লিভারপুলের সাবেক কিংবদন্তি অধিনায়ক রন ইয়েটস মারা গেছেন। আজ শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। ইয়েটসের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার ক্লাব লিভারপুল।

লিভারপুল এক বিবৃতিতে বলেছে, ‘কঠিন দুঃখের সময়ে রনের স্ত্রী অ্যান, তার পরিবারের সকল সদস্য এবং তার বন্ধুদের সঙ্গে রয়েছে লিভারপুল ফুটবলের প্রত্যেক সদস্য। আজ ক্লাবের সব পতাকা তার সম্মানে অর্ধনমিত করা হবে।’

লিভারপুলের প্রথম দুটি ফার্স্ট ডিভিশনের শিরোপা রন ইয়েটসের হাত ধরেই এসেছিল। ১৯৬২ সালে সেকেন্ড ডিভিশনের শিরোপা জয়ের সময়ও লিভারপুলের অধিনায়ক ছিলেন ইয়েটস। সেই থেকে আর কখনো অবনমন হয়নি লিভারপুলের। এরপর লিভারপুলকে সেরা ক্লাবগুলোর একটি হিসেবে প্রতিষ্ঠিত করেন ইয়েটস।

লিভারপুলে খেলাকালে সে সময়ের কোচ বিল শাঙ্কলি ইয়েটসকে ‘মহাশক্তিধর ব্যক্তি’ হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। এরপর একটানা ৮ মৌসুম লিভারপুলকে নেতৃত্ব দেন ইয়েটস। এ সময়ের মধ্যে ৪০০ ম্যাচ খেলে লিভারপুল।

১৯৭১ সালে লিভারপুল ছাড়েন ইয়েটস। এরপর ১৯৮৬ সালে নতুন করে লিভারপুলের প্রধান স্কাউট হিসেবে নিয়োগ লাভ করেন স্কটল্যান্ডের এই তারকা ফুটবলার।

গেল জানুয়ারিতে ইয়্টেসের দেহে আলঝেইমার নামের এক ধরনের মানসিক রোগ শনাক্ত হয়। এরপর আজ পরপারে পাড়ি জমান এই কিংবদন্তি।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।