২০ বছর পর ফুটবলে প্রথম জয় সান মারিনোর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

ফুটবল মাঠে জয় কি জিনিস, সেটাই ভুলে গিয়েছিলো ইউরোপের দেশ সান মারিনো। চারদিকে ইতালি পরিবেষ্টিত ছোট্ট দেশটি প্রায় ২০ বছর পর অবশেষে একটি জয়ের দেখা পেলো। উয়েফা নেশন্স লিগে ১-০ গোলে তারা হারিয়েছে লিচনস্টেইনকে।

২০০৪ সালের এপ্রিলে একটি প্রীতি ম্যাচে সর্বশেষ জয়ের দেখা পেয়েছিলো সান মারিনো। সেবার এই লিচনস্টেইনকেই হারিয়েছিলো তারা। এরপর থেকে ১৪০ ম্যাচ এবং জয়হীন ছোট্ট দেশটি। ১৯ বছর ৬ মাস পর অবশেষে জয়ের দেখা মিললো সান মারিনোর।

ফিফা র‌্যাংকিংয়ে একেবারে তলানীর দেশটির নাম কিন্তু সান মারিনো। ২১০তম স্থানে রয়েছে তারা। লিচনস্টেইনও যে খুব এগিয়ে তা নয়। তারা রয়েছে ১৯৯তম স্থানে।

সান মারিনো স্টেডিয়ামে উয়েফা নেশন্স লিগের ম্যাচটির ৫৩তম মিনিটে গোল করেন নিকো সেনসোলি। তার গোলের পরপরই আনন্দে উদ্বেল হয়ে ওঠে পুরো গ্যালারি। সবচেয়ে মজার বিষয় হলো, সান মারিনো সর্বশেষ যখন জিতেছিলো (২০০৪ সালে), তখন সানসোলির জন্মও হয়নি।

আইএইচএস/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।