বাংলাদেশকে লজ্জা দেওয়া চেনচোকে ছাড়াই নামছে ভুটান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫৫ এএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

ভুটানের বিপক্ষে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে ১৪টি। জয় ১১টি, দুটি ড্র ও একটি হার। একমাত্র হারটি ৮ বছর আগে। ২০১৬ সালের ১০ অক্টোবর ভুটান নিজেদের মাঠেই মাটিতে নামিয়েছিল বাংলাদেশকে। বাংলাদেশের বিপক্ষে তাদের ইতিহাসের প্রথম জয়টি ছিল ৩-১ গোলে।

দুই গোল করেছিলেন 'ভুটানের রোনালদো' খ্যাত চেনচো। এককথায় থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশকে লজ্জা দিয়েছিলেন চেনচো। ওই ম্যাচের পর চেনচো বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলে গেছেন চট্টগ্রাম আবাহনীর জার্সিতে।

সেই চেনচোকে ছাড়াই বৃহস্পতি ও রোববার বাংলাদেশের বিপক্ষে দুটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভুটান। এই দুই ম্যাচের জন্য ভুটানের জাপানিজ কোচ আতসুশি নাকামুরার তালিকায় নেই চেনচো। তিনি এখন খেলেন ইন্দোনেশিয়া লিগে।

এই দুই ম্যাচ জিতলে বাংলাদেশের ফিফা র‌্যাংকিংয়ে উন্নতি হবে। আর সেটা হলে আাগামী মার্চে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে বাংলাদেশ গ্রুপে পাবে অপেক্ষাকৃত কম শক্তির দল।

থিম্পুতে দুটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

আরআই/আইএইচএস/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।