ভুটান নিজেদের মাঠে শক্ত প্রতিপক্ষ: তপু বর্মন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

দুটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখন ভুটানে। আগামী ৫ ও ৮ সেপ্টেম্বর বাংলাদেশ-ভুটান ম্যাচ দুটি হবে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে। ভুটানের বিপক্ষে আগে খেলা ১৪ ম্যাচের ১১ টি জিতেছে বাংলাদেশ। একটি হেরে দুটি ড্র করেছে।

পরিসংখ্যান বাংলাদেশের দিকে জুলে থাকলেও এই ম্যাচ দুটিকে সহজ ভাবছেন না বাংলাদেশ দলের সিনিয়র ডিফেন্ডার তপু বর্মন। ভুটানের কাছে ২০১৬ সালে এই থিম্পুতে ইতিহাসে প্রথম ও একমাত্র ম্যাচটি হেরেছিল বাংলাদেশ। সেই ম্যাচের কথা স্মরণ করে তপু বর্মন বলেছেন, ভুটান সবসময়ই নিজেদের মাঠে শক্তিশালী প্রতিপক্ষ।

থিম্পু থেকে এ ভিডিওবার্তায় তপু বর্মন বলেছেন, ‘আমরা ভুটানের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছিলাম গত সাফ চ্যাম্পিয়নশিপে। আমরা ৩-১ গোলে জিতেছিলাম। তবে এই মাঠেই ২০১৬ সালে আমরা ভুটানের কাছে হেরেছিলাম। তাই আমি বলবো সব সময়ই ভুটান নিরজেদের মাঠে শক্ত দল।’

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ প্রসঙ্গ তুলে তপু বর্মন বলেন, ‘গত অক্টোবরে হংকংয়ের মাঠে গিয়ে ভুটান হেরেছিল ৪-০ গোলে। সেই হংকংকে ফিরতি ম্যাচে নিজেদের মাঠে ২-০ গোলে হারিয়েছিল ভুটান। তাই আমাদের সবকিছু মাথায় রেখে খেলতে হবে। আমাদের লক্ষ্য থাকবে এই ম্যাচ দুটি জিতে ফেরার।’

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।