ঘরের মাঠে হোঁচট খেলো ১০ জনের আর্সেনাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ৩১ আগস্ট ২০২৪

টানা দুই মৌসুম রানারআপ। এবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তোলার লক্ষ্য আর্সেনালের। কিন্তু সে লক্ষ্যে শুরুতেই হোঁচট খেতে শুরু করেছে গানাররা। তৃতীয় ম্যাচে এসে ঘরের মাঠে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মিকেল আর্তেতার শিষ্যরা।

ম্যাচের ৪৯তম মিনিটেই লাল কার্ড দেখেন আর্সেনাল তারকা ডেকলান রাইস। যে কারণে ১০ জনের দল নিয়ে খেলতে হয় তাদেরকে। এ সুযোগটাই কাজে লাগায় ব্রাইটন। ৫৮ মিনিটে গোল করে সমতায় ফেরে তারা। এরপর আর্সেনাল অনেক চেষ্টা করেও কোনো গোল করতে পারেনি।

আর্সেনাল এবং ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওন- দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচ জয় করেছিলো। আজ তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়ে কেউ জিতলো না, কেউ হারলোও না। পয়েন্ট ভাগাভাগি করে নিলো। ফলে পয়েন্ট টেবিলে শীর্ষ দুটি স্থানও এই দুই দলের দখলে। যদিও গোল ব্যবধানে এগিয়ে থেকে ব্রাইটনই শীর্ষে।

ঘরের মাঠে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলছিলো আর্সেনাল। যার ধারাবাহিকতায় ম্যাচের ৩৮তম মিনিটে গোল আদায় করে নেয় গানাররা। জার্মান তারকা কাই হাভার্টজ গোল করে এগিয়ে দেন আর্সেনালকে। বুকায়ো সাকার দুর্দান্ত এক পাস থেকে বল পেয়ে গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধ শুরুর চার মিনিট পরই দ্বিতীয় হলুদ কার্ড সমান লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন ডেকলান রাইস। লাল কার্ডটি ছিল বিতর্কিত। ব্রাইটনের একটি ফ্রি-কিকের বল কিক করে মাঠের বাইরে ফেলে দেন রাইস। ফ্রি-কিক নিতে বিলম্ব তৈরি করার কারণে রেফারি দ্বিতীয় হলুদ কার্ড দেখান তাকে।

রেফারির সিদ্ধান্তে পুরো মাঠ ক্ষুব্ধ হয়ে ওঠে। দর্শকরা ভেবেছিলো, ব্রাইটন ডিফেন্ডার জোয়েল বাল্টম্যানকে শাস্তি দেবেন রেফারি। কারণ, তিনি বল ছাড়া কিক দিয়েছিলেন ডেকলান রাইসকে। তা না করে উল্টো রাইসকেই কার্ড দেখান রেফারি।

১০ জনের দলে পরিণত হওয়ার পর আর্সেনালের খেলার গতিও কমে যায়। এ সুযোগে ৫৮তম মিনিটে ব্রাইটনকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান স্টাইকার হোয়াও পেদ্রো।

এরপর দুই দলই গোলের অনেকগুলো সুযোগ মিস করেন, কিন্তু কেউ কারো জালে বল জড়াতে পারেননি। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় তাদের।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।