সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

বিকেলে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:২২ পিএম, ২৬ আগস্ট ২০২৪

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে বিকেলে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বেলা সোয়া তিনটায়।

এই টুর্নামেন্টে বাংলাদেশ কখনো চ্যাম্পিয়ন হতে পারেনি। সেই ইতিহাস গড়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে ভারতকে হারিয়ে আগে ফাইনালে উঠতে হবে। বাংলাদেশ কোচ মারুফুল হক ফাইনালে খেলার ব্যাপারে আশাবাদী।

কাঠমান্ডু থেকে ভিডিও বার্তায় বাংলাদেশ কোচ বলেছেন, ‘গ্রুপের শেষ ম্যাচে নেপালের কাছে হেরে যাওয়ায় ভারতের সঙ্গে সেমিফাইনাল খেলতে হচ্ছে আমাদের। সেই হারের পর খেলোয়াড়দের মধ্যে যে মনোযোগ দেখেছি, জয়ের জন্য ক্ষুধা দেখেছি, তা যদি মাঠের পারফরম্যান্সে অনূদিত করতে পারে ছেলেরা, আমি আশাবাদী ভারতকে হারিয়ে ফাইনালে খেলবো।’

অধিনায়ক ও গোলকিপার মেহেদি হাসান বলেছেন, ‘ভারত সব সময়ই শক্ত প্রতিপক্ষ। তবে কোচের নির্দেশনা অনুযায়ী খেলতে পারলে, আশা করি জিতবো। আমরা ভারতকে ভয় পাই না।’

ভারতকে হারাতে পারলে এটি হবে সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলে বাংলাদেশের চতুর্থ ফাইনাল। ২০১৭, ২০১৯ ও ২০২২ সালে তিনবার ফাইনালে উঠে তিনবারই হেরেছে বাংলাদেশ। প্রথমবার নেপাল, পরের দুইবার ভারতের কাছে হেরেছে বাংলাদেশের প্রতিনিধিরা।

এবার ফাইনালে উঠলে সামনে পড়বে স্বাগতিক নেপাল। নেপাল রোববার প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়েছে ভুটানকে।

গ্রুপপর্বে বাংলাদেশ প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে হারালেও নেপালের কাছে ২-১ গোলে হেরে যায়।

আরআই/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।