প্রিমিয়ার লিগ

দিয়াজের ১০০, অ্যানফিল্ডে প্রথম পরীক্ষায় পাস স্লট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ২৬ আগস্ট ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় অ্যানফিল্ডে প্রথম পরীক্ষায় পাস করেছেন লিভারপুলের কোচ আর্নে স্লট। দায়িত্ব নেওয়ার পর প্রিমিয়ার লিগে প্রথম হোমম্যাচে দলকে জয় উপহার দিতে পেরেছেন তিনি। এই ম্যাচে ব্রেন্টফোর্ডকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এর আগে অ্যাওয়ে ম্যাচেও জয় পেয়েছিলেন স্লট।

গেল মৌসুমের মাঝামাঝিতে প্রিমিয়ার লিগের টেবিলের শীর্ষে থাকলেও শেষদিকে পয়েন্ট হারায় লিভারপুল। যে কারণে শিরোপা জেতা হয়নি অলরেডদের। এবার নতুন মৌসুম দুর্দান্তভাবে শুরু করেছে লিভারপুল। প্রথম দুই ম্যাচের দুটিতেই জয় পেয়েছে তারা।

গতকাল অ্যানফিল্ডে অন্যরকম সেঞ্চুরি হাঁকিয়েছেন লুইস দিয়াজ। লিভারপুলের জার্সিতে শততম ম্যাচ খেলে ফেলেছেন কলম্বিয়ার এই ফরোয়ার্ড। নিজের শততম ম্যাচটি দারুণভাবে রাঙিয়েছেন দিয়াজ। ম্যাচের প্রথম গোলটি করেছেন তিনিই। ১৩ মিনিটে দিয়াগো জোতার অ্যাসিস্ট থেকে গোল করেন এই কলম্বিয়ান।

দ্বিতীয় গোল পেতে লম্বা সময় অপেক্ষা করতে হয় লিভারপুলকে। ৭০ মিনিটে সেই অপেক্ষার অবসান হয়। দিয়াজের অ্যাসিস্ট থেকে বাঁপায়ের শটে গোল করেন মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে এটি মিশরীয় তারকার দ্বিতীয় গোল।

গোলের সুযোগ তৈরি করেছিল ব্রেন্টফোর্ডও। তবে গোলরক্ষক এলিসন বেকারের দক্ষতায় এই যাত্রায় জাল অক্ষত রাখতে সক্ষম হয় লিভারপুল।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট হলেও টেবিলের লিভারপুলের স্থান হয়েছে চার নম্বরে। শীর্ষ ৩টি স্থান দখল করে আছে ম্যানচেস্টার সিটি, ব্রাইটন ও আর্সেনাল।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।