সেমিফাইনালে ভারতকে পেলো বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২১ পিএম, ২৩ আগস্ট ২০২৪

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত করে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল বাংলাদেশ। নেপালের কাছে হেরে গ্রুপ রানার্সআপ হওয়ার পরই ধরে নেওয়া হয়েছিল ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশকে খেলতে হতে পারে ভারতের সাথে। শেষ পর্যন্ত হয়েছেও তাই।

শুক্রবার 'বি' গ্রুপের শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ড্র করলেই শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত হতো ভারতের। কাঠমান্ডুতে ড্রয়ের দিকেই গড়াচ্ছিল ম্যাচ।

তবে ভারত ম্যাচ জিতেই গ্রুপসেরা হয়ে নাম লিখিয়েছে সেমিফাইনালে। ইনজুরি সময়ের পঞ্চম মিনিটে গোল করে ভারত নাটকীয় জয় তুলে নেয়। ভারতের গ্রুপ থেকে রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠেছে ভুটান।

রোববার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নেপাল ও ভুটান। পরের দিন দ্বিতীয় সেমিফাইনালে খেলবে বাংলদেশ ও ভারত। ফাইনাল দিয়ে টুর্নামেন্ট শেষ হবে ২৮ আগস্ট। বয়সভিত্তিক সাফে বাংলাদেশের বেশ সাফল্য থাকলেও অনূর্ধ্ব-২০ দল কখনো চ্যাম্পিয়ন হতে পারেনি।

আরআই/এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।