নারী নির্যাতনের অভিযোগ

অ্যান্টোনির বিরুদ্ধে চার্জ গঠন ছাড়াই শেষ হলো পুলিশি তদন্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২২ আগস্ট ২০২৪

ব্রাজিল ফুটবল দলের ফরোয়ার্ড অ্যান্টোনির বিরুদ্ধে কোনো চার্জ গঠন করা ছাড়াই শেষ হয়েছে পুলিশি তদন্ত। গেল বছরের সেপ্টেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেন তিনজন নারী। তারই প্রেক্ষিতে এই তদন্ত করে পুলিশ। তবে পুলিশ তদন্ত শেষ করলেও প্রসিকিউটররা তাদের দাবির পক্ষে অধিকতর অনুসন্ধান করতে পারবেন। যে কারণে মামলাটি এখনি খালাস হচ্ছে না।

অ্যান্টোনি বরাবরই তার বিরুদ্ধে অভিযোগকে মিথ্যা বলেছেন এবং নিজেকে নির্দোষ করে আসছিলেন। এই অভিযোগে অবশ্য ব্রাজিল কিংবা যুক্তরাজ্যে কখনো তাকে গ্রেফতার করা হয়নি।

অ্যান্টোনির আইনজীবী বলেছেন, ‘খেলোয়াড় অ্যান্টোনি ম্যাথিউস ডস সান্তোসের মঙ্গলবার (২০ আগস্ট) প্রকাশিত সংবাদের আলোকে এতদ্বারা নিশ্চিত করে যে, সাও পাওলোর পঞ্চম নারী সুরক্ষা এক্তিয়ারে সিভিল পুলিশ তদন্ত শুরু করেছিল। কোনো অভিযোগ গঠন ছাড়াই সেটি বন্ধ হয়েছে। তার আইনজীবী সর্বদা বিশ্বাস করে যে, যে তদন্তগুলো গোপনীয়তার অধীনে পরিচালিত হয়, সেগুলো অ্যান্টোনিকে নির্দোষ প্রমাণ করবে।’

গেল বছরের সেপ্টেম্বরে অ্যান্টোনির বিরুদ্ধে প্রথম ব্যক্তি হিসেবে নারী নির্যাতনের অভিযোগ করেন তার সাবেক প্রেমিকা গ্র্যাব্রিয়েলা। এরপর ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধে একই অভিযোগ করেন আরও দুই নারী রায়সা দে ফ্রেইটাস ও ইনগ্রিড লানা।

নির্যাতনের যে ঘটনাটি ম্যানেচেস্টারের একটি হোটেলে ঘটেছিল বলে অভিযোগ করা হয়েছে, সেটি নিয়ে তদন্ত করে ম্যানচেস্টারের পুলিশ। এ সময় আত্মপক্ষ সমর্থন ও পুলিশকে সহায়তা করার জন্য অ্যান্টোনিকে ছুটি দেয় তার ক্লাব ম্যানইউ। তবে ছুটি দিলেও পূর্ণ বেতন পরিশোধ করেছে ক্লাবটি।

প্রায় ২০ দিনের ছুটি শেষে পুনরায় ক্লাবে যোগ দেন অ্যান্টোনি। এ সময় ম্যানইউ কোচ এরিক টেন হাগ দাবি করেন, এ সব অভিযোগ ও বিরতির কারণে খেলোয়াড়দের ফর্ম নষ্ট হয়ে যায়।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।