স্বাধীনতা কাপ ও সুপার কাপ বাদ

কাটছাঁট করে ঘরোয়া ফুটবল আয়োজনের সিদ্ধান্ত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২৪ পিএম, ১৯ আগস্ট ২০২৪

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপের পাশাপাশি ২০২৪-২৫ ফুটবল মৌসুমে সুপার কাপ ও চ্যালেঞ্জ কাপ আয়োজনের সিদ্ধান্ত ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। কিন্তু দেশে রাজনৈতিক পট পরিবর্তন, কয়েকটি ক্লাবে হামলা ও পৃষ্ঠপোষকতা সংকটে ঘরোয়া ফুটবলে তৈরি হওয়া অনিশ্চয়তার কারণে এবার দুটি টুর্নামেন্ট বাদ দিয়েছে বাফুফে।

সোমবার (১৯ আগস্ট) বাফুফে প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির জরুরি সভায় এবার স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজন না করার সিদ্ধান্ত হয়েছে। ২০২৪-২৫ মৌসুমে শুধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ এবং নতুন সংযোজিত চ্যালেঞ্জ কাপ হবে।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রাম আবাহনী না খেললে ক্যারিয়ার নিয়ে শঙ্কা তৈরি হবে প্রায় ১০০ জন ফুটবলারের। এমন অবস্থায় অন্য ক্লাবগুলো যাতে বেশি খেলোয়াড় নিতে পারে সে জন্য নিবন্ধনের কোটা ৩৬ থেকে ৪০ জন করা হয়েছে লিগ কমিটির সভায়। তবে বিদেশি কোটা ৬ জনই থাকছে।

দলবদল শেষে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে খেলা শুরুর পরিকল্পনা ছিল বাফুফের। যদিও ফুটবল কবে নাগাদ মাঠে গড়াবে তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। সোমবারের সভায় সিদ্ধান্ত হয়েছে খেলা শুরু করতে কিছুটা বিলম্ব হবে। শুরুর তারিখ পরে নির্ধারণ করবে বলে জানানো হয়েছে সভার পর।

পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আজ (১৯ আগস্ট) শেষ হওয়ার কথা ছিল এ মৌসুমের দলবদল। তবে ফিফা ৩ দিন সময় বাড়ানোয় ২২ আগস্ট পর্যন্ত চলবে খেলোয়াড় নিবন্ধন।

আরআই/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।