সৌদি সুপার কাপ

রোনালদোকে কাঁদিয়ে আবারও চ্যাম্পিয়ন আল হিলাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৩ এএম, ১৮ আগস্ট ২০২৪

২০২২ সালের ৩০ ডিসেম্বর ফুটবলের ইতিহাসের সর্বোচ্চ বেতনে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরই মধ্যে সৌদিতে দেড় মৌসুম পার করে ফেলেছেন পর্তুগিজ তারকা। এখনো জিততে পারেননি কোনো শিরোপা। এবার আরও একটি শিরোপা হাতছাড়া হলো রোনালদোর।

রোনালদোকে কাঁদিয়ে আরও একবার সৌদি সুপার কাপের চ্যাম্পিয়ন হয়েছে আল হিলাল। গতকাল শনিবার প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে রোনালদোদের ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আল হিলাল। অথচ কত স্বপ্ন নিয়ে ম্যাচের প্রথম গোল করে আল নাসরকে এগিয়ে দিয়েছিলেন রোনালদো।

বিরতিতে যাওয়ার আগে (৪৪ মিনিটে) গোল করেন ৫ বারের ব্যালন ডি'অর জয়ী তারকা রোনালদো। তাকে অ্যাসিস্ট করেন আব্দুলরহমান গরিব। কিন্তু ৩৯ বছর বয়সী তারকা রোনালদোর চোখ পানিতে ছলছল হয়ে ওঠে দ্বিতীয়ার্ধে আল হিলালের ১৭ মিনিটের ঝড়ে।

৫৫ মিনিট থেকে ৭২ মিনিট পর্যন্ত ৪ গোল করে আল হিলাল। বলতে গেলে দুই সার্বিয়ান তারকাই রোনালদোর স্বপ্ন ধুলিস্মাৎ করে দেন। ৫৫ মিনিটে গোল করেন আল হিলালের সার্বিয়ান মিডফিল্ডার সার্জেজ মিলিনকোভিক-সাভিক। এতে ১-১ সমতায় ফেরে আল হিলাল।

এরপর ৬ মিনিটের মধ্যে আল হিলালের হয়ে দুটি গোল করে বসেন আরেক সার্বিয়ান আলেকসান্ডার মিত্রোভিক। ৬৩ ও ৬৯ মিনিটে গোল করেন তিনি। এতে ব্যবধান দাঁড়ায় ৩-১। ৭২ মিনিটে ব্যবধান ৪-১ করেন আল হিলালের ম্যালকম। এতে রোনালদোর স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়।

গোল উৎসবে মেতে টানা দ্বিতীয়বারের মতো সুপার কাপের শিরোপা জিতলো আল নাসর। সবমিলিয়ে সৌদি সুপার কাপে এটি তাদের পঞ্চম শিরোপা। প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দলও আল হিলাল। আর তিনটি শিরোপা জিতে দ্বিতীয়স্থানে আছে আল নাসর।

গেল মৌসুমে আল নাসরকে হারিয়ে সৌদি কিংস কাপ ও সৌদি প্রো লিগের শিরোপাও জিতেছিল আল হিলাল।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।