ফিফার সাবেক প্রেসিডেন্ট ইসা হায়াতুর মৃত্যু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ এএম, ০৯ আগস্ট ২০২৪

আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) সাবেক প্রেসিডেন্ট ইসা হায়াতু মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। বৃহস্পতিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে তার মৃত্যু হয়। ইসা হায়াতুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ফিফার বর্তমান প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

ইনফান্তিনো এক ইনস্টাগ্রাম পোস্টে লেখেন, সাবেক সিএএফ (কনফেডারেশন অব আফ্রিকা ফুটবল) সভাপতি, সাবেক ফিফা সভাপতি এবং অন্তর্বর্তীকালীন ফিফার ভাইস প্রেসিডেন্ট এবং ফিফা কাউন্সিলের সদস্য ইসা হায়াতুর মৃত্যুর খবর শুনে দুঃখিত। একজন উৎসাহী ক্রীড়া অনুরাগী হিসেবে নিজের জীবন ক্রীড়া প্রশাসনের জন্য উৎসর্গ করেছিলেন। ফিফার পক্ষ থেকে শোক প্রকাশ করছি। তার পরিবার, বন্ধু, সাবেক সহকর্মী এবং যারা তাকে চিনতেন সবার প্রতি সমবেদনা জানাচ্ছি। শান্তিতে থাকুন।

১৯৮৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত দীর্ঘ সময় সিএএফের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন ইসা হায়াতু। এছাড়া আন্তর্জাতিক অলিম্পিক কমিটিতে ১৫ বছর সদস্য হিসেবে কাজ করেন তিনি।

২০১৫ সালের অক্টোবরে ফিফার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট নির্বাচিত হন ইসা হায়াতু। ২০২৬ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ব ফুটবল নিয়ন্ত্রণ সংস্থাটিতে কাজ করেন তিনি। এরই মধ্যে নাকি দুর্নীতিও করেছেন ক্যামেরুনের সাবেক এই অ্যাথলেট। যে কারণে ২০২১ সালে তাকে এক বছরের নিষেধাজ্ঞা দেয় ফিফা।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।