যুক্তরাষ্ট্রে ‘এল ক্লাসিকো’ জয় বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ০৪ আগস্ট ২০২৪

যুক্তরাষ্ট্রের মাটিতে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল বার্সেলোনা। আগের ম্যাচে ২-২ গোলে মূল সময়ের খেলা শেষ হওয়ার পর ম্যানচেস্টার সিটিকে টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়েছিল বার্সা। এবার ‘এল ক্লাসিকোও’জিতে নিলো হানসি ফ্লিকের শিষ্যরা। দ্বিতীয় ক্লাবফ্রেন্ডলি ম্যাচে রিয়াল মাদ্রিদকে ২-১ ব্যবধানে হারালো বার্সা। বার্সার হয়ে দুটি গোলই করেন পাউ ভিক্টর।

গতকাল শনিবার রাতে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে দুর্দান্ত লড়াইয়ে মেতে ওঠে দুই দল। মাঠে ছিল তরুণদের আধিক্য। এক্ষেত্রে এগিয়ে ছিল বার্সেলোনাই। হাতে গোনা কয়েকজন ছাড়া সবাই ছিলেন তরুণ। অভিজ্ঞদের মধ্যে ছিলেন আন্দ্রে টের স্টেগান, আন্দ্রেস ক্রিস্টিনসেন এবং রবার্ট লেওয়ানডফস্কি।

রিয়ালের হয়ে খেলতে নেমেছেন আর্দা গুলার ও এনদ্রিকের মতো তরুণরা। তবে দলে ছিলেন থিবো কোর্তোয়া, লুকা মদরিচ এবং এডার মিলিতাওদের মতো অভিজ্ঞ ফুটবলাররাও।

গতকালের এলক্লাসিকো শুরুর ১১ মিনিট পর স্টেডিয়াম এলাকায় বজ্রপাত আরম্ভ হয়। ফলে ফুটবলাররা লকার রুমে ফিরে যেতে বাধ্য হন। প্রায় এক ঘণ্টা পর ফেরা খেলা শুরু হয়। বিরতিতে যাওয়ার আগে (৪২ মিনিটে) গোল করে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। লেওয়ানডস্কির অ্যাসিস্টে দুর্দান্ত হেডে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। ৫৪ মিনিটে ফের গোল করেন ভিক্টর। এটি তার দ্বিতীয় গোল। আলেক্স ভ্যালির অ্যাসিস্টে বাঁ পায়ের দারুণ শটে রিয়ালের জাল কাঁপান ২২ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। এতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

৮২ মিনিটে এক গোল শোধ করে রিয়াল। আর্দা গুলারের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন বদলি খেলোয়াড় নিকো পাজ। এতে ব্যবধান দাঁড়ায় ২-১। পাজকে ৬৭ মিনিটে এনদ্রিকের বদলি হিসেবে নামান কোচ কার্লো আনচেলত্তি।

রিয়ালের হয়ে এই ম্যাচে ব্রাহিম দিয়ারেজ বদলি হিসেবে খেলতে নেমেছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। ৫৭ মিনিটে মাঠে নামেন তিনি। তবে গোল কবতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানেই হেরে যায় রিয়াল।

এই ম্যাচেও রিয়ালের হয়ে মাঠে নামেননি কিলিয়ান এমবাপে।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।