রিয়ালই শেষ ক্লাব আনচেলত্তির, ভিনির হাতে দেখতে চান ব্যালন ডি’অর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৩ আগস্ট ২০২৪

রিয়াল মাদ্রিদই নিজের কোচিং ক্যারিয়ারের শেষ ক্লাব বলে জানিয়েছেন কার্লো আনচেলত্তি। ক্লাবের অন্যতম ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়রের হাতেই ব্যালন ডি’অর দেখতে চান এই ইতালিয়ান কোচ।

রিয়ালের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি রয়েছে আনচেলত্তির। চুক্তির মধ্যেই ৬৭তম জম্মদিন পালন করবেন এই কোচ। এরপর আর কোনো ক্লাবের কোচ হিসেবে কাজ করতে আগ্রহী নন তিনি। তবে কোনো জাতীয় যদি কোচ হওয়ার প্রস্তাব করে, তখন কী সিদ্ধান্ত নেবেন সেটি নিশ্চিত করে বলেননি তিনি।

আনচেলত্তি ‘ওবি ওয়ান পডকাস্ট’কে বলেন, ‘আমি মনে করি এটিই হবে আমার শেষ ক্লাব। যদি একটি জাতীয় দলের জন্য কাজের সুযোগ আসে, আমি জানি না কী করবো। আমি একটি জাতীয় দলের কোচিংয়ে এতটা আগ্রহী নই। কারণ আমি যা পছন্দ করি তা হারিয়ে ফেলবো। আমি যা করছি তা সত্যিই উপভোগ করি।’

কোচিং ক্যারিয়ারে অনেকগুলো শিরোপা জিতেছেন আনচেলত্তি। পাশাপাশি অনেক শিরোপা হেরেছেনও। ইউরোপীয় ফুটবলের অন্যতম সফল ক্লাব রিয়াল মাদ্রিদ ছাড়াও আরও বেশকিছু বড় ক্লাবেও কোচের দায়িত্ব পালন করেছেন ইতালিয়ান এই কোচ। যার মধ্যে জুভেন্টাস, এসি মিলান, চেলসি, এভারটন, বায়ার্ন মিউনিখ ও পিএসজি অন্যতম।

এ বিষয়ে আনচেলত্তি বলেন, ‘কোচ হিসেবে এটা আমার ২৯ নম্বর সিজন। এটা সত্যি যে, আমি অনেক জিতেছি। কিন্তু কতগুলো শিরোপা হারিয়েছি তা কল্পনা করুন।’

২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রথম দফায় রিয়ালে কাজ করেছেন আনচেলত্তি। এরপর ২০২১ সালে দ্বিতীয় দফায় স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। সর্বশেষ ২০২৩-২৪ মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতিয়েছেন আলচেলত্তি।

২০২৩-২৪ মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে একটি দারুণ রেকর্ডও করেছেন আনচেলত্তি। উপমহাদেশীয় প্রতিযোগিতায় প্রথম কোনো কোচ হিসেবে ৫টি শিরোপা জয়ের কীর্তি গড়েন তিনি।

গেল মৌসুমের ট্রফি জয়ে রিয়ালের হয়ে দারুণ ভূমিকা রেখেছেন ভিনিসিয়ুস। চ্যাম্পিয়ন্স লিগের ১০ ম্যাচে ৬ গোল করেন এই ব্রাজিলিয়ান। যে কারণে ব্যালন ডি’র পুরস্কার তারই পাওয়া উচিত বলে মনে করেন আনচেলত্তি।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।