রিয়ালের জার্সিতে অভিষেক এনদ্রিকের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০১ আগস্ট ২০২৪
ফাইল ছবি

ছিলেন ভ্ক্ত, এরপর হলেন খেলোয়াড়; এবার রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেকও হয়ে গেলো এনদ্রিকের। আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সোলজার ফিল্ডে ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে ইতালিয়ান ক্লাব এসি মিলানের বিপক্ষে প্রথমবারের মতো রিয়ালের জার্সিতে মাঠে নামেন এই ব্রাজিলিয়ান তরুণ।

রিয়ালে মাদ্রিদে শুরুটা অবশ্য ভালো হয়নি এনদ্রিকের। যেমন ঝমকালো আয়োজনের মাধ্যমে এনদ্রিককে বরণ করেছিল রিয়াল, প্রথম ম্যাচে দর্শকদের সেভাবে উচ্ছ্বসিত করতে পারেননি তিনি। এই ম্যাচে মিলানের কাছে ১-০ ব্যবধানে হেরে গেছে এনদ্রিকের রিয়াল।

৬১ হাজার ৫৬৮ হাজার দর্শকের সামনে আজ লক্ষ্যে কেবলমাত্র একটি শট নিতে পেরেছেন এনদ্রিক। সেটি ম্যাচের ৪৫ মিনিটে। এরপর অবশ্য এনদ্রিককে তুলে নেন কোচ কার্লো আনচেলত্তি। ম্যাচ শেষে এনদ্রিকের ফুটবল দক্ষতার প্রসংশা করতে দেখা গেছে রিয়াল কোচকে।

অভিষেক ম্যাচে শুরুর একাদশ ছিলেন এনদ্রিক। এই ম্যাচে ৪৫ মিনিট খেলেন ১৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান।ছবি: সংগৃহিত

আনচেলত্তি বলেন, ‘সে (এনদ্রিক) এমন একজন, যার সত্যিই বিশেষ কিছু আছে। সে খুব দ্রুত ও আঁটসাঁট জায়গায় খুব বিপজ্জনক। অল্প জায়গায় গতির সঙ্গে ঘুরানোর ক্ষমতা রাখে। নিজেকে মুক্ত করতে খুব চটপটে এবং তার এই সমস্ত গুণাবলীর অর্থ হলো সে একজন দুর্দান্ত প্রতিভাবান (খেলোয়াড়)। এই ধরণের খেলোয়াড় পাওয়া কঠিন ব্যাপার।’

এই ম্যাচে খেলেননি প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে রিয়ালে যোগ দেওয়া কিলিয়ান এমবাপে। এছাড়া ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহাম ও রদ্রিগোর মতো বড় তারকারা।

এসি মিলানের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন নাইজেরিয়ান উইঙ্গার স্যামুয়েল চুকউইজে। ৫৬ মিনিটে গোল করেন মিলানের জয় নিশ্চিত করেন তিনি।মৌসুম পূর্ববর্তী সেশনে এটি তাদের দ্বিতীয় জয়।

রিয়ালের পরবর্তী লক্ষ্য এলক্লাসিকো। যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বার্সেলোনার বিপক্ষে আগামী শনিবার এক ক্লাব ফ্রেন্ডলি ম্যাচ খেলবে লস ব্লাঙ্কসরা।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।