২২ বার নিয়ম ভেঙ্গে জরিমানার কবলে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ০১ আগস্ট ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বশেষ চার মৌসুমেই শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। কিন্তু এত সাফল্যের মধ্যেও শেষ দুই মৌসুমে বিধি লঙ্ঘন করেই চলেছেন ম্যানসিটির খেলেয়াড়রা। ২০২২-২৩ ও ২০২৩-২৪ মৌসুমে মোট ২২ বার প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধের খেলা দেরিতে শুরু করেছে তারা। যার জেরে ম্যানসিটিকে ২০ লাখ ৯০ হাজার পাউন্ড জরিমানা করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩১ কোটি ৫০ লাখ টাকার বেশি।

আত্মপক্ষ সমর্থন করে খেলায় বিলম্ব করার যৌক্তিক কারণ ব্যাখ্যা করতে পারেনি ম্যানসিটি। যে কারণে কর্তৃপক্ষের দেওয়া শাস্তি মেনে নিয়েছে ক্লাবটি।

বিবৃতিতে প্রিমিয়ার লিগ বলেছে, ক্লাবটি স্বীকৃত বিধি লঙ্ঘনের জন্য ক্ষমা চেয়েছে এবং নিশ্চিত করেছে যে, এটি খেলোয়াড় এবং ফুটবল পরিচালনায় নিয়োজিতদের দায়। খেলা শুরু এবং দ্বিতীয়ার্ধের সঙ্গে সংশ্লিষ্ট নিয়মাবলি প্রতিযোগিতার সংগঠনকে সর্বোচ্চ সম্ভাব্য পেশাদার মানদণ্ডে সেট করা এবং ভক্ত ও অংশগ্রহণকারী ক্লাবগুলোকে নিশ্চিয়তা প্রদানে সহায়তা করে। বিশ্বজুড়ে ৩৮০টি লিগ ম্যাচের সম্প্রচারের সময়সূচী রয়েছে।।

২০২২-২৩ মৌসুমে ৮বার ও ২০২৩-২৪ মৌসুমে মোট ১৪ বার দেরিতে খেলা শুরু করেছে ম্যানসিটি। প্রতিবছরে জন্য শাস্তিও আলাদা করে দেওয়া হয়েছে।

২০২২ সালের ২৭ আগস্টে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথমবারের মতো এই অপরাধ করে ম্যানসিটি। প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ২০২৪ সালে ১৯ মে ওয়েস্ট হামের বিপক্ষে দেরি করায় সবচেয়ে বড় শাস্তি পায় তারা। ওই ম্যাচে খেলা শুরু করতে ২ মিনিট ৪৬ সেকেন্ড দেরি করেছিল ম্যানসিটি।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।