ইরাককে হারিয়ে কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৭ জুলাই ২০২৪

প্যারিস অলিম্পিক ফুটবলের প্রথম ম্যাচেই মাঠে নেমে নাটকীয়ভাবে মরক্কোর কাছে হেরে গিয়েছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। এতে শঙ্কা তৈরি হয়েছিল কোয়ার্টার ফাইনালে খেলা নিয়েও। তবে দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে আর্জেন্টাইনরা। এই ম্যাচে ইরাক অনূর্ধ্ব-২৩ দলকে ৩-১ ব্যবধানে হারিয়েছে হ্যাভিয়ের মাসচেরানোর শিষ্যরা।

বড় জয়ে গ্রুপ-বি থেকে শেষ আটের আশা বাঁচিয়ে রেখেছে আর্জেন্টিনা। আগামী মঙ্গলবার (৩০ জুলাই) ইউক্রেনকে হারাতে পারলে কোয়ার্টার নিশ্চিত হবে আর্জেন্টিনার।

আজ আর্জেন্টিনার হয়ে গোল করেছেন থিয়াগো আলমাদা, লুসিয়ানো গোনদাউ ও ইকুই ফার্নান্দেজ। অন্যদিকে ইরাকের হয়ে একমাত্র গোলটি করেন আইমেন হুসেইন।

ম্যাচের ১৪ মিনিটে হুলিয়ান আলভারেজের অ্যাসিস্ট থেকে কাছ থেকে শট নিয়ে গোল করেন আলমাদা। এতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধের ইনজুুরি সময়ে (৪৫+৫) হুসেইনের গোলে সমতায় ফেরে ইরাক।

৬২ মিনিটে লুসিয়ানার গোলে ফের এগিয়ে (২-১) যায় আর্জেন্টিনা। কেভিন জেননের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন তিনি। শেষ গোলটি ফার্নান্দেজ করেন ৮৫ মিনিটে। এতে ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।

অনূর্ধ্ব-২৩ দলের খেলা হলেও তিন জন খেলোয়াড় যেকোনো বয়সী খেলতে পারবেন। সে হিসেবে আর্জেন্টিনা দলের সঙ্গে আছেন গোলরক্ষক জোরোমিনো রুলি, আলভারেজ ও নিকোলাস ওতামেন্ডি।

বি-গ্রুপে এখন তিন দলেরই পয়েন্ট ৩। এরমধ্যে ২টি করে ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিজেদের ঝুলিতে রেখেছে আর্জেন্টিনা ও ইরাক। আর ১ ম্যাচ খেলে ৩ পয়েন্ট মরক্কোর। ১ ম্যাচের একটিতেই হেরে যাওয়ায় কোনো পয়েন্ট নেই ইউক্রেনের ঝুলিতে।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।