জয় দিয়ে অলিম্পিক শুরু ইউরো জয়ী স্পেনের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ এএম, ২৫ জুলাই ২০২৪

ইউরো চ্যাম্পিয়নশিপে যেভাবে দাপট দেখিয়েছে স্পেন, তাতে অলিম্পিকেও যে তারা ভালো কিছু করবে, সেটা আগে থেকেই ছিল অনুমিত। নিজেদের প্রথম ম্যাচে অলিম্পিক ফুটবলে নবাগত উজবেকিস্তানের মুখোমুখি হয়েছিলো স্প্যানিশরা। কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা যখন ২-১ গোলে মরক্কোর কাছে হেরে যাচ্ছিলো, তখন উজবেকদের ২-১ গোলে হারিয়ে অলিম্পিকে শুভ সূচনা করেছে ইউরোজয়ী স্পেন।

অলিম্পিকে খেলে অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররা। তবে তিনজন সিনিয়র ফুটবলারকে খেলানো যায়। বুধবার প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ২৮ মিনিটে মার্ক পুবিলের গোলে এগিয়ে যায় স্পেন।

তবে ৪৫+১ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধ করেন উজবেকিস্তানের এল্ডর শোমুরদভ। একটা সময় মনে হচ্ছিল হয়তো ড্র করেই মাঠ ছাড়তে হবে স্পেনকে। ৫৯ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন স্পেনের সার্জিয়ো গোমেজ। তার শট ফিরিয়ে দেন উজবেক গোলরক্ষক আবদুভোহিদ নেমাতভ।

তবে জয়ের গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি স্পেনকে। পেনাল্টি ফস্কানোর তিন মিনিটের মধ্যেই গোল করেন সেই গোমেজ। ৬২তম মিনিটে ১২ গজ দূর থেকে শট নেন তিনি। সেটি গিয়ে আশ্রয় নেয় উজবেকদের জালে। পেনাল্টি ফস্কানোর আফসোস দূর হয় তার।

ম্যাচের পর স্পেন কোচ সান্তি দেনিয়া বলেন, ‘আমার কাছে উজবেকিস্তান কোনো সারপ্রাইজ ছিল না। আমরা আমাদের উদ্দেশ্য পূরণ করতে সক্ষম হয়েছি। তবে ম্যাচটা খুব কঠিন ছিল এবং আমাদেরকে আরও উন্নতি করতে হবে।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।