কেইনদের দায়িত্ব ছাড়ার পরই নতুন চাকরির প্রস্তাব পেলেন সাউথগেট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৭ জুলাই ২০২৪

ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের কোচিংয়ের দায়িত্ব ছাড়ার পর বেশিদিন হয়তো বেকার থাকতে হবে না গ্যারেথ সাউথগেটকে। এরই মধ্যে তিনি নতুন চাকরির প্রস্তাব পেয়ে গেছেন। তবে কোনো ফুটবল দলের ডাগআউটের জন্য নয়, সাউথগেট প্রস্তাব পেয়েছেন একটি টেলিভিশনের লাইভ কাভারেজের বিশেষজ্ঞ হিসেবে।

ডেইলি মেইলের খবর, আইটিভি তাদের গেমের লাইভ কভারেজে বিশেষজ্ঞ হওয়ার জন্য সাউথগেটকে পেতে আগ্রহী। তবে সাউথগেট সেই প্রস্তাব গ্রহণ করবেন কিনা সেটাও দেখার বিষয়। ইংল্যান্ডের ১০২ ম্যাচের ডাগআউট সামলানো এই কোচ টেলিভিশনের প্রস্তাবে রাজি হলে চাকরি ছাড়ার পর বেশিদিন কাজের বাইরে থাকতে হবে না।

জার্মানিতে অনুষ্ঠিত ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরে স্বপ্নভঙ্গের দুই দিন পর দায়িত্ব ছেড়েছেন সাউথগেট। যদিও ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি বাড়াতে আগ্রহী ছিল।

৫৩ বছর বয়সী এই কোচ ২০১৬ সালে ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছিলেন। ৮ বছরে তিনি চারটি বড় টুর্নামেন্ট পেয়েছিলেন। এর মধ্যে দুটি ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে তুলেছিলেন। একটি বিশ্বকাপের সেমিফাইনাল ও আরেকটির কোয়ার্টার ফাইনালে উঠেছিল সাউথগেটের দল।

আরআই/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।