অবসরের ঘোষণা দিলেন সুইস তারকা শাকিরিও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১১ পিএম, ১৫ জুলাই ২০২৪

সুইজারল্যান্ডের বর্তমান প্রজন্মের সেরা ফুটবলার ধরা হয় জাদরান শাকিরিকে। ইউরোর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নিতে হয় তার দলকে।

৩২ বছর বয়সী এই ফুটবলার এবারের ইউরোতে তেমন একটা খেলার সুযোগ পাননি। দলে নিজের অবস্থান বিবেচনায় জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন সাবেক এই বায়ার্ন মিউনিখ ও লিভারপুল তারকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই পোস্ট দিয়ে শাকিরি তার বিদায় নিশ্চিত করেন। তিনি লেখেন, ‘এখন সময় এসেছে জাতীয় দলকে বিদায় জানানোর। সবাইকে ধন্যবাদ।’

এবারের ইউরোটি ছিল শাকিরির ৭ম টুর্নামেন্ট। কেবলমাত্র ২০১০ সালের বিশ্বকাপ টুর্নামেন্টটিতেই কোন গোল করতে পারেননি তখনকার ১৮ বছর বয়সী শাকিরি। এবারের ইউরোতে একটি গোলও করেন তিনি। যার মাধ্যমে একটি বিরল রেকর্ডেরও মালিক হয়েছিলেন এই ফুটবলার।

তিনটি ইউরোতে এবং তিনটি বিশ্বকাপে গোল করা একমাত্র খেলোয়াড় হিসেবে রেকর্ড বইয়ে নাম লেখান। ২০১৬, ২০২০ ও ২০২৪ ইউরোতে গোল করেন শাকিরি।

তাছাড়া ২০১৪, ২০১৮ ও ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপেও গোল করেছেন তিনি। একমাত্র ফুটবলার হিসেবে এমন কীর্তি গড়ে বেশ উচ্ছ্বসিত সুইস তারকা।

আরআর/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।