অনন্য নজির স্পেনের ৩৮ বছরের নাভাসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ এএম, ১৫ জুলাই ২০২৪
১২ বছর পর আরেকটি ইউরো জয় নাভাসের/ ছবি: সংগৃহীত

হেসাস নাভাসের বর্তমান বয়স ৩৮ বছর। বয়সের হিসেবে তিনি লামিন ইয়ামালের বাবার থেকেও বড়। এই বুড়ো বয়সেও দারুণ খেলেছিলেন সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে। ফাইনালে খেলার সুযোগ না পেলেও দলের জয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ইউরো ট্রফি ছোঁয়ার স্বাদ পেলেন এই ফুটবলার।

হেসাস নাভাস এর আগে ইউরো জিতেছিলেন স্পেনের হয়ে সেই ২০১২ সালে। সেবারও তিনি স্পেন দলের স্কোয়াডে ছিলেন। ২০২৪ সালে এসেও সেই একইরকম ইতিহাসের সাক্ষী হলেন।

দুইবার ইউরো জেতা ১৪তম ফুটবলার হলেন নাভাস। এই রেকর্ডে ১৪ জনের মধ্যে ১৩ জনই হলেন স্পেনের। প্রথম দুইবার ইউরো জিতে তাক লাগিয়েছিলেন জার্মানির রাইনার বোনহফ। তিনি ১৯৭২ ও ১৯৮০ সালে জার্মানির হয়ে ইউরো জেতেন।

এরপর সেস ফ্যাব্রিগাস, ইনিয়েস্তা, রামোস, ডেভিড সিলভা, ইকার ক্যাসিয়াস, ফার্নান্দো টরেস, জাভি আলোনসো, জাভি, আরবেলোয়া, সান্তি কাজোরলা, আলবিওল, রেইনার সঙ্গে এবার নাম লেখালেন নাভাস। নাভাস ছাড়া বাকি সবাই ২০০৮ ও ২০১২ ইউরো জিতেছিল।

এমএমআর/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।