মেসিকে এবার ভালোভাবে আটকানোর ঘোষণা কানাডা কোচের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৮ জুলাই ২০২৪

যুগে যুগে বহু কোচ এসে লিওনেল মেসিকে আটকানোর কথা বলে গেছেন। পরক্ষণে তারাই সবচেয়ে বেশি ভুগেছে মেসির কারণে। এবার কানাডার কোচও ঘোষণা দিলেন আগের ম্যাচের ভুলগুলো শুধরে মেসিকে আরও ভালোভাবে আটকানোর। সেমিফাইনালের প্রথম ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে প্রথমবার কোপার সেমিতে খেলা কানাডা।

কোপার প্রথম ম্যাচে কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা। সে ম্যাচে বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়েছিলেন মেসি। মূলত তাকে ফ্রি করে দেওয়াতে এমন সুযোগ পান ইন্টার মিয়ামি তারকা। কিন্তু সেমিতে সেটা হতে দিতে চান না কানাডা কোচ। রক্ষণভাগ ভালোভাবে সামলানোর পাশাপাশি আক্রমণাত্মক খেলার প্রত্যয় ব্যক্ত করেন জেসে মারশ।

জেসে মারশ বলেন, ‘এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ। আমরা শুধু রক্ষণভাগই সামলাবো না। আমরা আরও আক্রমণাত্মক খেলবো। তারপর দেখবো আমরা সেটা পারি কি না। প্রথম ম্যাচে আমরা মেসিকে অনেক স্বাধীনতা দিয়েছিলাম। এটা এই ম্যাচের জন্য গুরুত্বপূর্ণ। তাকে আরও ভালোভাবে আটকানো আমাদের অন্যতম দায়িত্ব।’

আর্জেন্টিনার বিপক্ষে সেমিফাইনালকে কানাডার ইতিহাসের সেরা ম্যাচ হিসেবে অভিহিত করেন মারশ। তিনি বলেন, ‘আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি আমরা যত ম্যাচ খেলেছি তার মধ্যে সেরা হতে যাচ্ছে। আমরা যদি শক্তিতে পেরে নাও উঠতে পারি তবুও চেষ্টা করবো।’

আরআর/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।