খেলা অবস্থায় হার্ট অ্যাটাক, না ফেরার দেশে মিশরীয় ফুটবলার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৭ জুলাই ২০২৪

ম্যাচ চলাকালীন অবস্থাতেই হার্ট অ্যাটাক করেছিলেন মিশরের জাতীয় দলের ফুটবলার আহমেদ রিফাত। এরপর প্রায় ৪ মাস চিকিৎসাধীন অবস্থায় থাকার পর তিনি মৃত্যুবরণ করেছেন। গতকাল শনিবার তার ক্লাব মর্ডান স্পোর্ট মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩১ বছর।

ক্লাবটি এক বিবৃতিতে বলেছে, ‘মডার্ন ফিউচার এফসি আহমেদ রিফাতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করছে। স্বাস্থ্যের গুরুতর অবনতির ফলে মিশরীয় জাতীয় দলের এই খেলোয়াড় মারা গেছেন। ২০২৪ সালের ১১ মার্চ স্বাস্থ্য সংকটের পরে দীর্ঘদিন বেঁচে থাকার সংগ্রাম করে আজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।’

গত ১১ মার্চ মিশরীয় প্রিমিয়ার লিগের একটি ম্যাচ চলাকালীন হার্ট অ্যাটাক করেন রিফাত। ৮৮ মিনিটে মাঠেই অজ্ঞান হয়ে পড়েছিলেন তিনি। পরে হাসপাতালের নিবিড় রক্ষণাবেক্ষণ ইউনিটে (আইসিইউ) নিয়ে যাওয়া হয় রিফাতকে।

হাসপাতালের চিকিৎসরা রিফাতকে হৃত্স্পন্দন নিয়মিত রাখার জন্য কৃত্রিম বৈদ্যুতিক যন্ত্র ‘পেসমেকার’ দিয়ে সুস্থ করার চেষ্টা করেন। পরে তার শারিরীক অবস্থার উন্নতি হলে হাসপাতাল থেকে বাসায় পাঠানো হয়। সেখানেই রিফাতের চিকিৎসা চলছিল।

রিফাতের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মিশর জাতীয় দলের অধিনায়ক ও লিভারপুল তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ।

মিশরের জাতীয় দলের জার্সি ৭বার গায়ে জড়িয়েছেন রিফাত। ২টি গোলও করেছিলেন এই স্ট্রাইকার।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।