ইকুয়েডরের বিপক্ষে মেসি কি খেলবেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০৩ জুলাই ২০২৪

লিওনেল মেসি আর সেই আগের মতো নেই। ৩৭ বছর বয়সী এই ফুটবল মহাতারকাকে এখন অনেক কিছু বিবেচনা করে খেলতে হয়। শরীরটাও আর যাচ্ছে না আগের মতো।

ইন্টার মিয়ামির হয়ে এবারের মৌসুমে এমন ইনজুরির সঙ্গে লুকোচুরি খেলে কাটাতে হচ্ছে মেসিকে। সেই ইনজুরির থাবা তাকে কোপা আমেরিকাতেও হানা দিয়েছে। চিলির বিপক্ষে উরুর চোটে পড়ে শেষ ম্যাচে পেরুর বিপক্ষে খেলা হয়নি তার। তাই স্বভাবতই প্রশ্ন এসেছে, মেসি কোয়ার্টার ফাইনালে খেলবেন কি না।

মেসিকে নিয়ে সবরকম ঝুঁকি এড়াতে চায় আর্জেন্টিনা দল। পেরুর বিপক্ষে বেঞ্চে বসে থাকলেও পরবর্তী সময়গুলোতে দলের সঙ্গে হালকা অনুশীলনে সময় পার করেছেন মেসি।

হস্টনে মঙ্গলবার দলীয় অনুশীলনে অংশ নিয়ে বেশ ভালোভাবেই সময়টা পার করেছেন মেসি। টেক্সাসের আবহাওয়াটাও বেশ গরম; ৩৩ থেকে ৩৪ ডিগ্রি তাপমাত্রায় খেলতে হবে মেসিদের।

আগের দিন সহকারী কোচ ওয়াল্টার স্যামুয়েল জানিয়েছিলেন, মেসিকে নিয়ে তারা প্রত্যেকদিন আলাদা আলাদা পর্যবেক্ষণ করবেন। ম্যাচের আগের দিন পর্যন্ত আর্জেন্টিনা তার শতভাগ সুস্থ হওয়া পর্যন্ত অপেক্ষা করবে।

তবে আর্জেন্টাইন মিডিয়ার দাবি, আপাতদৃষ্টিতে মেসির অনুশীলন দেখে মনে হচ্ছে ইকুয়েডরের বিপক্ষে খেলবেন তিনি। কিন্তু সেটা প্রথম থেকেই নাকি দ্বিতীয়ার্ধে মাঠে নামবেন, সেটা এখনো নিশ্চিত নয়।

মেসি প্রথম একাদশে সুযোগ না পেলে তার পরিবর্তে অধিনায়ক হিসেবে মাঠে নামতে দেখা যাবে অ্যাঞ্জেল ডি মারিয়াকে। কোপা আমেরিকার আগে এক প্রীতি ম্যাচে এই ইকুয়েডরকেই ডি মারিয়ার গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।