জিতেও বিদায় ব্রাজিলের সঙ্গে ড্র করে চমক দেখানো কোস্টারিকার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ এএম, ০৩ জুলাই ২০২৪

কোপার কোয়ার্টার ফাইনালে উঠতে শেষ ম্যাচে জয়ের পাশাপাশি ব্রাজিলের বড় হারও দরকার ছিল কোস্টারিকার। কিন্তু প্রথমটি ঘটলেও দ্বিতীয় আর ঘটেনি। প্যারাগুয়েকে ২-১ ব্যবধানে হারিয়ে গ্রুপে তৃতীয় হয়েই কোপা থেকে বিদায় নিলো কোস্টারিকা।

গ্রুপপর্বে কোস্টারিকা ব্রাজিলের সঙ্গে গোলশূন্য ড্র করে চমক দেখিয়েছিল। কিন্তু শেষ ম্যাচে জিতে ৪ পয়েন্ট নিয়েও তাদের শেষ আটে খেলা হলো না।

ম্যাচের তৃতীয় মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় কোস্টারিকা। জোসেফ মোরার ক্রস থেকে গোল করেন ফ্রান্সিসকো কালভো। সপ্তম মিনিটে আবারো গোল করে তারা। এবার স্কোরশিটে নাম লেখান জশিমার আলকোসার। ১০ মিনিটের ভেতরেই ২-০ ব্যবধানে এগিয়ে থেকে দারুণ শুরু করে তারা।

শুরুতেই গোল পেয়ে বড় জয়েরই ইঙ্গিত দিছিল কোস্টারিকানরা। ২৯ মিনিটে প্যারাগুয়ের হুলিও এনসিসিওর ডি বক্সের ভেতর নেওয়া শট বাইরে দিয়ে চলে যায়। ২৩ নিনিটে এনসিসিওরই আরেকটি শট রুখে দেন সেকুইরা।

প্রথমার্ধে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে এক গোল শোধ দেয় প্যারাগুয়ে। র‍্যামোন সোসা গোলটি করেন ম্যাচে ফেরার ইঙ্গিত দেন।

ম্যাচের অন্তিম মুহূর্তে প্যারাগুয়ের বালবুয়েনা ও রোমেরোর দুইটি চেষ্টা গোলমুখে গিয়েই প্রতিহত হয়। ফলে ২-১ ব্যবধানের হার নিয়েই বিদায় নেয় প্যারাগুয়ে। অন্যদিকে চার পয়েন্ট নিয়েও টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে কোস্টারিকা।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।