প্রথমার্ধে ১-১ সমতায় ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৮ এএম, ০৩ জুলাই ২০২৪

কোয়ার্টার ফাইনালে উঠতে হলে এই ম্যাচে ড্র করলেই হবে ব্রাজিলের। তবে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা। সেক্ষেত্রে কোয়ার্টারে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পানামাকে পাবে ব্রাজিল। সেই লক্ষ্যে আজ -কলম্বিয়ার বিপক্ষে খেলতে নেমে প্রথমার্ধ ১-১ সমতায় শেষ করেছে ব্রাজিল।

লেভি'স স্টেডিয়ামে আজ শুরুতে ভালোই করেছে ব্রাজিল। আগের ম্যাচে প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে ফর্মে ফেরা ব্রাজিল আজ এগিয়ে গেছে ম্যাচের ১২ মিনিটে। তবে এই অর্ধে ব্রাজিলকে নাচিয়ে ছেড়েছে কলম্বিয়া। বল দখল কিংবা শট, সবদিকেই এগিয়ে ছিল তারা।

ব্রাজিলের হয়ে গোল করেন রাফিনহা। বাঁপায়ের দুর্দান্ত শটে ফ্রি-কিক থেকে চোখ ধাঁধানো গোল করেন বার্সেলোনার এই ফরোয়ার্ড। এতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় হলুদ জার্সিধারীরা।

৭ মিনিটে বাজে ফাউলের জন্য হলুদকার্ড দেখেন ভিনিসিয়ুস জুনিয়র। আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে ৮৩ মিনিটে হলুদকার্ড দেখেছিলেন তিনি। কোপা আমেরিকায় দুইবার হলুদকার্ড দেখার কারণে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না ব্রাজিলের এই ফরোয়ার্ড।

এরপর গোল শোধে মরিয়া হয়ে উঠে কলম্বিয়া। একের পর এক আক্রমণ শানাতে থাকে তারা। ব্রাজিলের গোলরক্ষক এলিসন বেকার বেশ কয়েকটি সেভ করেন।

প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্রাজিলের গোল শোধ করেই ছাড়ে কলম্বিয়া। জন কর্ডোবার অ্যাসিস্টে গোল করেন ড্যানিয়েল মুনোজ। অবশেষে ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

এমএমআর/এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।