বলিভিয়াকে হারিয়ে কোয়ার্টারে ব্রাজিলের অপেক্ষায় পানামা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৭ এএম, ০২ জুলাই ২০২৪

এই ম্যাচে নামার আগে পানামার সামনে একটাই লক্ষ্য ছিল, জয়। আর সেটি পেলেই তারা প্রথমবার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ওঠার সুযোগ পাবে। অন্য ম্যাচে যুক্তরাষ্ট্রের হারে সমীকরণটা আরো সহজ হয়ে যায় তাদের; কিন্তু নিজেদের কাজটা ঠিকই করলো মধ্য আমেরিকার দেশটি। বলিভিয়াকে ৩-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলো তারা।

ম্যাচে পুরোটা সময় আধিপত্য দেখিয়ে খেলতে থাকে পানামা। ১৩ নিনিটে বলিভিয়ার জোভালি ওয়েলচের শট রুখে দেন পানামার গোলরক্ষক৷ ২২ মিনিটেই এগিয়ে যায় পানামা।

ক্রিশ্চিয়ান মার্টিনেজের এসিস্টে দারুণ গোল করেন হোসে ফায়ার্দো। গোল খেয়ে বলিভিয়া আক্রমণের ধার বাড়ায়। কিন্তু কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না তারা৷

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটের সময় ক্রিশ্চিয়ান মার্টিনেজের বা পায়ের শট রুখে দেন গোলরক্ষক। ৬৯ মিনিটে বলিভিয়াকে সমতায় ফেরান ব্রুনো মিরান্ডা। কিন্তু তার এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী ছিল না।

৭৯ মিনিটে এদুয়ার্দো গুয়েরেরো পানামার হয়ে দ্বিতীয় গোলটি করেন। ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে কার্যত ম্যাচ ওখানেই শেষ হয়ে যায়। ম্যাচ শেষের ৫ মিনিট আগে বলিভিয়ার কফিনে শেষ পেরেক ঢুকিয়ে দেন সেজার ইউনিস। ৩-১ ব্যবধানের এই জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে উঠলো পানামা। সেখানে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে ব্রাজিল।

আরআর/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।