নিরাপত্তা নিয়ে উদ্বেগ

রোনালদোর ঘাড় ধরে সেলফি! খেলার মাঝেই মাঠ নেমেছে ৬জন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৩ জুন ২০২৪

বয়স তার ৩৯। কিন্তু মাঠে রোনালদোকে মনে হচ্ছিল ২৮-৩০ বছরের যুবক। ক্ষিপ্র গতি আর দুর্দান্ত কৌশল- ইউরোপ ছেড়ে সৌদি প্রো লিগে খেলা ক্রিশ্চিয়ানো রোনালদোর ধার কমেনি একটুও।

শনিবার রাতে তুরস্কের বিপক্ষে তেমনটাই দেখা গেছে। নিজে গোল পেলেন না, তবে গোল করিয়েছেন দুটি। তাতে তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে রোনালদোর দেশ পর্তুগাল।

তবে পর্তুগিজরা জয় পেলেও চলমান ইউরোয় খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। কারণ তুরস্কের বিপক্ষে এই ম্যাচে বার বার খেলা থামাতে হলো। বার বার নিরাপত্তারক্ষীদের নামতে হল মাঠে। ম্যাচ চলাকালীনই ছয়জন দর্শক মাঠে নেমে পড়লেন। এর মধ্যে তো একজন রোনালদোর ঘাড় ধরে জোর করে সেলফি তোলারও চেষ্টা করেন। এমন ঘটনায় মাঠে মেজাজ হারাতে দেখা যায় রোনালদোকে।

Ronaldo

প্রথম ঘটনাটি ঘটে পর্তুগাল তৃতীয় গোল করার পর। মাঠে ঢুকে পড়ে এক কিশোর। সে সরাসরি রোনালদোর সামনে চলে যায়। তাকে দেখে অবশ্য রোনালদো রাগ করেননি। হাসিমুখে তার সঙ্গে সেলফি তোলেন। ওই কিশোর মাঠ থেকে বের হওয়ার চেষ্টা করলে নিরাপত্তারক্ষীরা তার পিছনে ছোটেন। অনেক কষ্টে তাকে ধরেন তারা।

এরপরই দেখা যায় এক তরুণ মাঠে ঢুকে পড়েছেন। তিনি গিয়ে সোজা রোনালদোকে জড়িয়ে ধরেন। তার ঘাড়ের কাছে হাত নিয়ে গিয়ে সেলফি তোলার চেষ্টা করেন। সঙ্গে সঙ্গে অবশ্য নিরাপত্তারক্ষীরা এসে তরুণকে সরিয়ে নিয়ে যান। এ ঘটনা ভালভাবে নেননি রোনালদো। তাকে মেজাজ হারাতে দেখা যায়।

এরপর সংযুক্তি সময় চলাকালীন আরও দুই যুবক মাঠে ঢোকার চেষ্টা করেন। ওই সময় অবশ্য নিরাপত্তারক্ষীরা প্রস্তুত ছিলেন। তারা দু’জনকে ধরে ফেলেন। খেলা শেষের বাঁশি বাজার পর আরও দু’জন মাঠে ঢোকার চেষ্টা করেন। তাদেরও কিছুক্ষণের চেষ্টায় ধরে ফেলা হয়।

একই ম্যাচে যেভাবে ছয়জন দর্শক মাঠে ঢুকে পড়লেন তা ইউরোর নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়াচ্ছে। রোনালদো ছাড়াও কিলিয়ান এমবাপের মতো তারকা রয়েছেন। তাদের নিরাপত্তা যথাযথ রয়েছে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে। চলতি টুর্নামেন্টে এর আগেও খেলা চলাকালীন মাঠে জোর করে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। তাই উদ্বেগ আরও বাড়ছে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।