তিন আর্জেন্টাইন বিশ্বজয়ী ফুটবলারের বিপক্ষে নারী নির্যাতনের অভিযোগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২০ পিএম, ১৮ জুন ২০২৪

নারী নির্যাতনের মত খুবই গুরুতর অভিযোগ উঠেছে ২০২২ বিশ্বকাপজয়ী তিন আর্জেন্টাইন ফুটবলারের বিপক্ষে। কোপা আমেরিকা শুরুর মাত্র দু’তিনদিন আগেই এ অভিযোগ তুলেছেন কলম্বিয়ান এক সাংবাদিক। হ্যাভিয়ের হার্নান্দেজ বোনেত নামে সেই সাংবাদিক একটি কলম্বিয়ান রেডিও’র একটি শো’তে এই কেলেঙ্কারির বিষয়টি প্রথমে তুলে ধরেন। স্প্যানিশ পত্রিকা মার্কা এই সংবাদটি প্রকাশ করেছে।

এখন এই অভিযোগটিই লাতিন আমেরিকান মিডিয়া থেকে শুরু করে সারা বিশ্বের মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। কোপা শুরুর আগে আর্জেন্টিনা যখন গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচে ৪-১ গোলে জয় পাচ্ছিলো, তখন কলম্বিয়ান রেডিওটিতে তিন আর্জেন্টাইন সম্পর্কে নারী নির্যাতনের অভিযোগের বিষয়ে আলোচনা হচ্ছিলো।

যে তিন আর্জেন্টাইন ফুটবলারের বিপক্ষে নারী নির্যাতনের অভিযোগ উঠেছে তারা হলেন- থিয়াগো আলমাদা, অ্যাঞ্জেল কোরেয়া এবং এজেকুয়েল প্যালাসিওস।

কলম্বিয়ান রেডিও ব্লুর সেই শো’য়ের নাম ব্লগ দেপোর্তিভো। সেখানে হ্যাভিয়ের হার্নান্দেজ বোনেত জানান, মূলত নারী নির্যাতনের অভিযোগ উঠেছিলে বোকা জুনিয়র্সের ফুটবলার সেবাস্তিয়ান ভিয়ার বিপক্ষে। সেবাস্তিয়ান ভিয়ার বিপক্ষে ওঠা নারী নির্যাতনের অভিযোগের তদন্ত করা কর্মকর্তাদের বরাতে তিনি জানতে পেরেছেন, তদন্তে কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসছে।

যে সূত্র থেকে হ্যাভিয়ের হার্নান্দেজন বোনেত জানালেন, আর্জেন্টিনার সেই তিন ফুটবলার এখন নারী নির্যাতনের অভিযোগের ফলে আদালতে বিচারের মুখোমুখি হবেন।

গত ১৪ জুন রেডিও অনুষ্ঠানটির শুরুতেই হার্নান্দেজ বোনেত বলেন, ‘আমার কাছে এমন এক সংবাদ আছে, যা সবাইকে অবাক করে দেবে। প্রথমত আমি জানতাম, ঘটনাটা সাবেক বোকা জুনিয়র্স স্ট্রাইকার সেবাস্তিয়ান ভিয়ার সঙ্গে জড়িত। তবে, তদন্ত করতে গিয়ে তদন্তকারীরা আরও গুরুত্বপূর্ণ কিছু বিষয় বের করে আনেন। এটা এমন এক ঘটনা যা লাতিন আমেরিকা এবং সারা বিশ্বে শিরোনাম হবে।’

রেডিও অনুষ্ঠানে আর্জেন্টাইন নাগরিক হুয়ান হোসে বাসকালিয়ার সঙ্গে, যিনি নিয়মিত অনুষ্ঠানটি সঞ্চালনা করে থাকেন, আলোচনা করছিলেন হার্নান্দেজ। সেখানে তিনি জানান, সেবাস্তিয়ান ভিয়া কলম্বিয়ান কয়েকটি ক্লাবের সঙ্গে ট্রান্সফারের বিষয়ে আলোচনা করছিলো। আমি এ বিষয়ে সেবাস্তিয়ান ভিয়ার কোনো আইনী সমস্যা আছে কি না, তা খোঁজার চেষ্টা করি। সেখানেই আমি জানতে পারি, শুধু সেবাস্তিয়ান ভিয়া একা নন, আরও তিন আর্জেন্টাইন ফুটবলারের বিপক্ষেও আইনী পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে। যারা পুয়ের্তো মাদেরোয় একটি পার্টিতে একজন নারীকে নির্যাতন করেছিলেন।

হার্নান্দেজ বোনেত জানান, তিনি এই সংবাদ শোনার পর সেবাস্তিয়ান ভিয়ার তদন্ত কর্মকর্তা, আাইনজীবীসহ অনেকের সঙ্গেই কথা বলেন এবং নিশ্চিত হন যে অভিযোগ খুবই গুরুতর।

তিন ফুটবলারের মধ্যে অ্যাঞ্জেল কোরেয়া এবং এজেকুয়েল প্যালাসিওস বর্তমানে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকায় খেলতে যাওয়া আর্জেন্টিনা দলের সঙ্গে রয়েছেন। এছাড়া থিয়াগো আলমাদা রয়েছেন প্যারিসে অনুষ্ঠিতব্য অলিম্পিক গেমসে অংশ নিতে যাওয়া আর্জেন্টিনা দলের সঙ্গে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।