নেপালের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ পিএম, ১৬ জুন ২০২৪

সুপার এইট নিশ্চিত করতে আগামীকাল ভোর সাড়ে ৫টায় সেন্ট ভিনসেন্টে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ জিতলে কোনো ধরনের সমীকরণ ছাড়াই সেরা আটে জায়গা পেয়ে যাবে টাইগাররা। তবে বড় ব্যবধানে হেরে গেলে নাজমুল হোসেনের দলকে তাকিয়ে থাকতে হবে নেদারল্যান্ডসের ম্যাচের দিকে।

ডাচদের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে চায় না বাংলাদেশ। নেপালের বিপক্ষে দাপুটে জয় নিয়েই সুপার এইটে খেলতে চায় টাইগাররা। আগামীকালের ম্যাচে সেটিই বাংলাদেশের লক্ষ্য।

এর মধ্যে নেপালের বিপক্ষে ম্যাচে নিজেদের খেলার ধরন নিয়ে জানিয়েছেন পেসার তানজিম হাসান সাকিব। তুলনামূলক খর্ব শক্তির এই দলের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ।

এই ভেন্যুতেই আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ১ রানে হেরেছিল নেপাল। ওই ম্যাচে দাপট ছিল স্পিনারদের। পুরো ম্যাচের ১৪ উইকেটের ১২টিই পেয়েছে স্পিনাররা। তবে একই ভেন্যুতে হলেও আগামীকাল বাংলাদেশ খেলবে ভিন্ন উইকেটে।

তানজিম সাকিব মনে করেন, আগামীকালের উইকেট পেসারদের সহায়ক হবে। স্পিনাররা সুবিধা পাবে ঠিক আছে। যেহেতু উইকেটটি ফ্রেশ এবং কিছু ঘাস রয়েছে, যে কারণে পেসাররাও কিছুটা সুবিধা পাবে।

তানজিম সাকিব বলেন, ‘নেদারল্যান্ডসের বিপক্ষে আমরা যে উইকেটে খেলেছি, সেটা ভালো উইকেট ছিল। আমরা যখন বোলিং করতাম, বলগুলো একটু উচুঁ-নিচু হয়ে যাচ্ছিল। কিন্তু তারপরও এটি ভালো উইকেট ছিল। আমরা যদি ১৭০ স্কোর করতে পারি। লড়াই করার জন্য এটি একটি ভালো স্কোর।’

‘নেপাল ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দেখেছি বল টার্ন করছিল। তাই ১৫০ একটি ভালো স্কোর হতে পারে। আমি দেখেছি স্পিনাররা
সব উইকেট পেয়েছে। দক্ষিণ আফ্রিকা ৪ উইকেট এবং নেপাল পেয়েছে ৭ উইকেট। আমরা ফ্রেশ উইকেটে খেলছি। তাই আমরা ভালো স্কোরের অপেক্ষায় আছি। আমরা প্রতিরোধমূলক খেলার চিন্তা করছি না।’

তানজিম সাকিব বলেন, ‘আমরা আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলছি। নেপাল ভালো খেলেছে। আমরা তাদের প্রশংসা করি। তবে আমরা আমাদের সেরা ক্রিকেট খেলছি। আমরা আমাদের সেরা ক্রিকেট খেলার চেষ্টা করবো এবং আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলবো।’

 

এমএইচ/

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।